নিজস্ব প্রতিবেদক

০৩ অক্টোবর, ২০১৬ ১৭:৪৪

সিলেটে গোলাম মওলা রনি ও নঈম নিজামের বিরুদ্ধে মানহানীর মামলা, সমন জারী

সাবেক সাংসদ ও কলামিস্ট গোলাম মওলা রনি এবং জাতীয় দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজামের বিরুদ্ধে সিলেটের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মানহানির মামলা দায়ের করেছেন এক আইনজীবী। আদালত মামলাটি আমলে নিয়ে বিবাদীদের বিরুদ্ধে সমন জারী করেন।

সোমবার দুপুর ১২টায় সিলেট জেলা বারের সাবেক সমাজসেবা সম্পাদক মোহাম্মদ সাইফুর রহমান এ মামলা দায়ের করেন, যার মামলা নং সিআর ১১৮৭/২০১৬।

মামলার বাদী এডভোকেট সাইফুর রহমান সিলেটটুডে টুয়েন্টিফোর ডটকমকে জানান, ২০১৬ সালের ৩০ সেপ্টেম্বর জাতীয় দৈনিক বাংলাদেশ প্রতিদিনের খোলা কলামে গোলাম মওলা রনি’র কলাম “সুন্দর সুজানা, দুই বৃদ্ধ এবং এক উকিল” প্রকাশিত হয় যাতে সরাসরি ও উদ্দেশ্যমূলকভাবে দেশের আইনজীবীদের হেয় প্রতিপন্ন করা হয়, যে কারণে তিনি এ মামলাটি দায়ের করেছেন।

গোলাম মওলা রনিকে ১নং বিবাদী ও নঈম নিজামকে ২নং বিবাদী হিসেবে উল্লেখ করা এ মামলার আবেদনে বলা হয়, গোলাম মওলা রনি বাদী ও আইনজীবী সমাজকে হেয় প্রতিপন্ন, মানহানী ও অত্যন্ত অপমান করে এ কলামে বক্তব্য প্রদান করেছেন এবং নঈম নিজাম তা প্রকাশ ও প্রচার করেছেন, যার ফলে বাদী ও আইনজীবী সম্প্রদায়ের মানসম্মানের হানি হওয়ায় বাদী আসামীদের বিরুদ্ধে ন্যায় ও সুবিচার প্রার্থনা করে দণ্ডবিধি ৫০০ ও ৫০১ ধারা অনুযায়ী এ নালিশী মামলা দায়ের করেন।

আপনার মন্তব্য

আলোচিত