মারূফ অমিত

০৭ অক্টোবর, ২০১৬ ০১:০৫

‘আমি কোনো দলের সাথেই জড়িত নই, আমাকে রাজনীতির সাথে জড়াবেন না’

ইমরান কবিরের নাম এখন সারাদেশের মানুষ জেনে গেছেন। জেনেছেন মানবতার এক প্রতিমূর্তি হিসেবে। বদরুল নামের এক বর্বর যখন এমসি কলেজ ক্যাম্পাসে খাদিজা বেগমকে কোপাচ্ছিল তখন এগিয়ে আসেনি কেউ। প্রথমে এগিয়ে এসেছিলেন এই তরুণ।

এরপর খাদিজাকে তিনি হাসপাতালে নিয়ে যান। নিজে প্রথম রক্ত দেন। এমন কর্মকাণ্ডের কারণে দেশজুড়েই প্রশংসিত হচ্ছেন ইমরান। তারুণ্যের আদর্শ হিসেবে আখ্যায়িত করা হচ্ছে তাকে।

ছাত্রী কোপানো ছাত্রলীগ নেতা বদরুলকে নিয়ে যখন দেশজুড়ে সমালোচনার ঝড়, তখন প্রশংসায় ভাসছেন ইমরান। নানা মিডিয়ায় প্রতিদিন তাকে নিয়ে সংবাদ প্রচার করা হচ্ছে।

ইমরানের এমন সাহসী ও মানবিক কাজের জন্য যখন দেশজুড়ে চলছে আলোচনা-প্রশংসা, তখন তাকে দখলের প্রচেষ্টাও করছে অনেকে। নিজেদের লোক হিসেবে পরিচয় দেওয়ার চেষ্টা করা হচ্ছে। 

ইমরানকে ছাত্রলীগের কর্মী হিসেবে দাবি করছেন অনেক ছাত্রলীগ নেতা। ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেইনও বুধবার একটি টেলিভিশন চ্যানেলে ইমরানকে ছাত্রলীগের কর্মী বলে দাবি করেছেন।

তবে ইমরান জানিয়েছেন তিনি ছাত্রলীগ বা অন্য কোনো রাজনৈতিক সংগঠনের সাথে জড়িত নন।

বৃহস্পতিবার বিকেলে এমসি কলেজ ক্যাম্পাসে ইমরান কবির সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আমি কোনো রাজনৈতিক দলের সাথে যুক্ত নই। সাধারণ ছাত্র। আমাকে রাজনীতির সাথে জড়াবেন না।

ফেসবুকেও তাকে ছাত্রলীগ কর্মী হিসেবে অভিহিত করছেন অনেকে। তবে ফেসবুকে নিজের আইডি থেকে ইমরান জানিয়েছেন, তিনি ছাত্রলীগের সাথে সম্পৃক্ত নন।

ইমরান সিলেট সরকারি কলেজ থেকে এবার এইচএসসি পাস করেছেন। বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন তিনি।’

সিলেটটুডেকে ইমরান জানান, সোমবার খাদিজাকে উদ্ধারের সময় শিহাব নামে এক ছাত্রলীগ কর্মী তাকে সহযোগিতা করেছেন।

আর এ ঘটনায় পুরো ছাত্র রাজনীতিকে দায়ী করা ঠিক হবে না বলেও মন্তব্য করেন তিনি।

সোমবার বিকেলে সিলেট এমসি কলেজ থেকে পরীক্ষা শেষে ফেরার সময় কলেজ ক্যাম্পাসে শাবি ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলম চাপাতির কোপে গুরুতর আহত হন সিলেট সরকারী মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিস।

তাকে দ্রুত উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে মঙ্গলবার ঢাকার স্কয়ার হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

বুধবার এ ঘটনার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে বদরুল আলম।

আপনার মন্তব্য

আলোচিত