সিলেটটুডে ডেস্ক

০১ ডিসেম্বর, ২০১৬ ১৬:৪৪

সিলেট থেকে বিদায় নিচ্ছেন ডিআইজি মো. মিজানুর রহমান

সিলেট বিভাগে রেঞ্জ ডিআইজি হিসেবে সফলভাবে দায়িত্ব পালন শেষে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বিদায় নিচ্ছেন জনাব মো. মিজানুর রহমান।

তিনি ২০১৪ সালের ২২ সেপ্টেম্বর সিলেট বিভাগে রেঞ্জ ডিআইজি হিসেবে যোগদান পূর্বক দায়িত্ব পালন করেন। সিলেট বিভাগে প্রায় ২ বছর ২ মাস দায়িত্ব পালন করেন তিনি। জনাব মো: মিজানুর রহমান সকল কর্মক্ষেত্রেই অত্যন্ত দক্ষতা, যোগ্যতা, সুনাম এবং সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন। তিনি ডিএমপিতে অতিরিক্ত পুলিশ কমিশনার হিসেবে বদলী হচ্ছেন।

বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচন, জঙ্গি বিরোধী অভিযান, সাম্প্রদায়িক সম্প্রীতি ধরে রাখা এবং আইন শৃঙ্খলা রক্ষায় তার অবদান সিলেট রেঞ্জের সদস্যগন স্মরণ করেন।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকালে ডিআইজি, সিলেট রেঞ্জ অফিস, দুপুরে বিভাগীয় কমিশনার অফিস এবং বিকালে চার জেলার পুলিশ কর্মকর্তাগণ, সিলেট জেলা পুলিশ লাইনসে তাঁকে বিদায় সংবর্ধনা দেন।

কর্মকালীন সিলেট বিভাগে কর্মরত সকল সাংবাদিক ভাই-বোনদের সহযোগিতা ও পরামর্শের জন্য ধন্যবাদ জানান তিনি। তিনি আরো বলেন, সিলেটবাসীর অকুন্ঠ সহযোগিতা ও রাজনীতিবিদদের সহযোগিতা চিরস্মরণীয় হয়ে থাকবে। পবিত্র নগরীর মানুষকে সেবা করতে পেরে তিনি নিজেকে ধন্য মনে করেছেন। তার কর্মকালীন সময়ে যদি কাউকে কথা দিয়ে আঘাত করে থাকলে তা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ করেন। তিনি সিলেটবাসীর প্রতি সালাম ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

উল্লেখ্য, মো. মিজানুর রহমান ১৯৬৬ সালে বরিশাল জেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে গণিতে স্নাতক ও স্নাতকোত্তর এবং পরবর্তীতে এমবিএ ডিগ্রি লাভ করেন। তিনি দেশ ও জনগণের সেবার ব্রত নিয়ে ১৯৯১ সালে এএসপি পদে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

তিনি পুলিশ সুপার হিসেবে কিশোরগঞ্জ, টাঙ্গাইল ও ঢাকা জেলায় এবং অতিরিক্ত ডিআইজি হিসেবে ঢাকা রেঞ্জ, ঢাকায় অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেন। পরে তিনি সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি), সিলেটে পুলিশ কমিশনার হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

তিনি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া ও ফ্রান্স সহ বিশ্বের সর্বমোট ৩৯ টি দেশ ভ্রমণ করেন। তিনি দক্ষতার স্বীকৃতি হিসেবে ২ বার আইজি ব্যাজ ও পিপিএম সেবা পদকে ভূষিত হন। তিনি জাতিসংঘ মিশন কসভো ও লাইবেরিয়ায় অংশগ্রহণ করে যোগ্যতা ও কর্মদক্ষতায় জাতিসংঘ পদকে ভূষিত হন।

আপনার মন্তব্য

আলোচিত