সিলেটটুডে ডেস্ক

০১ ডিসেম্বর, ২০১৬ ১৮:৩৫

সিলেটে বিশ্ব এইডস দিবস উপলক্ষে র‍্যালি ও সভা অনুষ্ঠিত

সারা দেশের ন্যায় সিলেটেও বিশ্ব এইডস দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) 'আসুন, ঐক্যের হাত তুলি: এইচআইভি প্রতিরোধ করি' প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ সিলেট ও জেলা এইচআইভি এইডস প্রতিরোধ কমিটি সিলেটের যৌথ উদ্যোগে চৌহাট্টাস্থ সিভিল সার্জন অফিস থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে গিয়ে সভার মাধ্যমে শেষ হয়।

সিলেটের সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বাস্থ্য বিভাগ সিলেট এর ভারপ্রাপ্ত পরিচালক ডা. কমল রতন সাহা। তিনি তাঁর বক্তব্যে বলেন, এইডস প্রতিরোধে ধর্মীয় অনুশাসনের মাধ্যমে আরো সচেতনতা বাড়াতে হবে। ধর্মীয় মূল্যবোধ ও সামাজিক সচেতনতা বৃদ্ধি পেলে এইডস প্রতিরোধ সম্ভব।

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ড. আহমদ সিরাজুম মুনীর ও ড. রাহাত ইকবালের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সেইভ দ্যা চিলড্রেনের মো. রাশেদুল হক, আশার আলো সোসাইটি সিলেটের ডিভিশনাল কো অর্ডিনেটর মো. সুমন মিয়া, আরডব্লিউডিও এর ফারুক আহমদ, মেরী স্টোপসের হোসনে আরা মমতা প্রমুখ।

সভার শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সিলেটের ডেপুটি সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ।

এছাড়াও অনুষ্ঠানে আশার আলো, ব্র্যাক, মেরী স্টোপস, সেইভ দ্যা চিলড্রেন, এফপিএবি, এসএমসি, এসএসকেএস, বন্ধু ইত্যাদি সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত