নিজস্ব প্রতিবেদক

১০ ডিসেম্বর, ২০১৬ ০০:৪৩

কবিরের সাথে আরো ৫ জন অংশ নেয় মিসবাহ হত্যায়, আদালতে জবানবন্দি

কলেজ ছাত্র মিসবাহ উদ্দিন খুনের ঘটনায় গ্রেফতারকৃত হত্যা মামলার প্রধান আসামি কবির আহমদ দায় স্বীকার করে আদলতে জবানবন্দি প্রদান করেছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুরে সিলেটের সিনিয়র মেট্রোপলিটন ম্যাজিস্টেট ১ম আদালতের বিচারক মামুনুর রহমান সিদ্দীকি এ জবানবন্দি গ্রহণ করেন। জবানবন্দি শেষে আদালতের বিচারক তাকে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন।

আদালত সূত্র জানায়, কয়েকমাস পূর্বে বন্ধুত্বের বিরোধের জের ধরে নিহত মিসবাহ উদ্দিন তার বন্ধুদেরকে নিয়ে কবীরের উপর হামলা চালায়। এ হামলার পাল্টা জবাব দিতেই কবির মিসবাহ’র উপর হামলার চেষ্টা চালিয়েও ব্যর্থ হয়। গত ২৬ নভেম্বর রাত সাড়ে ৮টায় নগরের জিন্দাবাজারে জিম থেকে ফেরার পথে পূর্ব পরিকল্পনা অনুযায়ি কবিরসহ তার ৬বন্ধুরা মিলে মিসবাহ’র উপর হামলা চালায়।

এসময় কবির তার হাতে থাকা ধারালো অস্ত্র দিয়েই গলায় প্রথম আঘাত করে বলে আদালতকে জানায়। এমনকি ওই ঘটনার সাথে আর কারা জড়িত রয়েছে তাদের নামও আদালতকে জানায় কবির।

মামলার তদন্তকারী কর্মকর্তা সিলেট কোতোয়ালি থানার পুলিশ পরিদর্শ ফয়েজ উদ্দিন ফায়াজ জানান, আদালতে মিসবাহ হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছে কবির। এমনকি আদালতে এ ঘটনার সাথে জড়িত আরও ৫জনের নামও উল্লেখ করে। পুলিশ তাদেরকে গ্রেফতার করার জন্য ইতোমধ্যে অভিযান শুরু করেছে। কবির নিজেই প্রথম মিসবাহকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করেছে বলে আদালতে জবানবন্দি প্রদান করেছে।

গত ২৬ নভেম্বর সন্ধ্যায় জিন্দাবাজারের কাস্টমস অফিসের সামনে প্রকাশ্যে মিসবাহ উদ্দিনকে কুপিয়ে হত্যা করা হয়। মিসবাহ সিলেট কমার্স কলেজ থেকে গতবছর এইচএসসি পাস করেন।

ক্লোজ সার্কিট ক্যামেরায় খুনি শনাক্ত হলে এ ঘটনায় মিসবাহর মা নাজমা বেগম বাদী হয়ে কবিরসহ ছয়জনকে আসামি করে হত্যা মামলা করেন।

শুক্রবার রাত ১১ টার দিকে রনি নামে আরেকজনকে নগরীর বন্দরবাজার থেকে আটক করে র‌্যাব-৯।

আপনার মন্তব্য

আলোচিত