সিলেটটুডে ডেস্ক

১১ ডিসেম্বর, ২০১৬ ১৮:৩৪

অনিশ্চয়তার মুখে ব্রিটিশ ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীরা

নগরীর রিকাবীবাজারের ইম্পালস টাওয়ারস্থ ব্রিটিশ ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীরা তাদের শিক্ষা জীবন নিয়ে চরম অনিশ্চয়তায় পড়েছেন।

সম্প্রতি এ টাওয়ারের পরিচালক সিরাজুল ইসলাম প্রতারণার মাধ্যমে চুক্তি ভঙ্গ করে কলেজটির ক্যাম্পাসের সব আসবাবপত্র সরিয়ে ফেলেছেন। যে কারণে এখন পরীক্ষার সময়ে শিক্ষার্থীদের লেখাপড়ায় অচলাবস্থায় সৃষ্টি হওয়ায় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। তারা প্রতারক সিরাজুল ইসলামের দৃষ্টান্তমূলক বিচার দাবি করেন। পাশাপাশি কর্তৃপক্ষকে নতুন ক্যাম্পাসে শিক্ষা কার্যক্রম চালুর জোর দাবি জানান।

রোববার (১১ ডিসেম্বর) দুপুরে সিলেট জেলা প্রেসক্লাবে শিক্ষার্থীরা আয়োজিত সংবাদ সম্মেলনে অভিযোগ ও দাবি উত্থাপন করা হয়।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, ইম্পালস টাওয়ারের নির্মাণাধীন ভবনে ব্রিটিশ ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষা কার্যক্রম চলে আসছিল। হঠাৎ করে নামে বেনামে কোম্পানি খুলে অন্যদের সঙ্গে চুক্তি স্বাক্ষর করে কলেজের প্রিন্সিপাল ও অন্য গ্রাহকের টাকা আত্মসাৎ করেন ভবন মালিক সিরাজুল ইসলাম। এ ব্যাপারে সমাধান চাইলে সিরাজুল ইসলাম হুমকি দেন প্রিন্সিপাল তৌহিদুল ইসলামকে।

এক পর্যায়ে ক্যাম্পাসের পানি, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে কলেজের আসবাবপত্র সরিয়ে নেন। এ ঘটনায় প্রিন্সিপাল মামলা করেছেন। মামলাটি পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্ত করছে। ইম্পালস টাওয়ার ঘিরে সিরাজুল ইসলাম বহু লোকের টাকা আত্মসাৎ করেছেন। এসব ঘটনায় মামলা বিচারাধীন।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা জানান, প্রতারক সিরাজুল ইসলামের কারণে আজ তাদের শিক্ষাজীবন ব্যাহত। তাই তাঁর শাস্তি দাবি করছেন তারা। একই সঙ্গে আবার তাদের ক্লাস শুরু করার জন্য কলেজ কর্তৃপক্ষের কাছে আবেদন করছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কলেজের শিক্ষার্থী মুমিনুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন শিক্ষার্থী কামরুল ইসলাম, সৈয়দ বিলাল আবেদীন, জাহাঙ্গির আলম, মো. আসাদ উল্লাহ ও আরিফ আহমদ।

অভিভাবকদের মধ্যে উপস্থিত ছিলেন শামিম আহমদ তালুকদার ও নজির আহমদ।

আপনার মন্তব্য

আলোচিত