নিজস্ব প্রতিবেদক

১১ এপ্রিল, ২০১৭ ০১:০৭

নগরীর ‘জঞ্জাল’ অপসারণে মধ্যরাতে সিসিকের অভিযান

সিলেট নগরীর সৌন্দর্যহানির অন্যতম কারণ হিসেবে দেখা হয়- নগরীর সড়কগুলোতে ঝুলে থাকা বৈদ্যুতিক, স্যাটেলাইট, আর ইন্টারনেট ক্যাবলের প্যাচগোচ। এগুলোকে নগরীর জঞ্জাল হিসেবেও আখ্যায়িত করেন অনেকে।

এবার এসব জঞ্জাল অপসারণে অভিযানে নেমেছে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)। সোমবার মধ্যরাত থেকে এ অভিযান শুরু হয়। প্রথমে নগরীর জিন্দাবাজার এলাকায় বৈদ্যুতিক খুঁটির সাথে অবৈধভাবে ঝুলে থাকা স্যাটেলাইট ও ইন্টারনেটের ক্যাবলগুলো সরিয়ে ফেলা হয়।

অভিযানে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী এনামুল হাবীবসহ সিসিকের ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

অবৈধ ক্যাবল অপসারণের ফলে জিন্দাবাজারসহ আশপাশের এলাকার স্যাটেলাইট ও ইন্টারনেট সংযোগ সাময়িকভাবে বাধাগ্রস্ত হতে পারে বলে জানিয়েছেন সিসিক কর্মকর্তারা।

সিসিক সূত্রে জানা যায়, স্যাটেলাইট ও ইন্টারনেটের ক্যাবলগুলো কোনো অনুমোদন ছাড়াই অবৈধভাবে টানানো হয়েছে। এগুলোর কারণে নগরীর সৌন্দর্যহানি হচ্ছে।

বছর দুয়েক আগে নগরীর স্যাটেলাইট সেবা প্রদানকারী ক্যাবল অপারেটর ও ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোকে তাদের ক্যাবল অপসারণের নোটিশ দেওয়া হয়।

তবে এতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সাড়া না দেওয়ায় সোমবার অভিযানে নামে সিসিক।

রাত ১ টায় সিসিকের বিদ্যুৎ শাখার কর্মকর্তা এনামুল খান রাসেল বলেন, সোমবার রাত ১১ টার দিকে অভিযান শুরু হয়। প্রথমে জিন্দাবাজার এলাকার স্যাটেলাইট ও ইন্টারনেটের অবৈধ ক্যাবলগুলো খুলে নেওয়া হচ্ছে। এরপরে কোথায় অভিযান চালানো হবে তা পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তারা নির্ধারণ করবেন।

আপনার মন্তব্য

আলোচিত