বিয়ানীবাজার প্রতিনিধি

১১ এপ্রিল, ২০১৭ ২০:০৯

বিয়ানীবাজারে তিন কেন্দ্রে এইচএসসি পরীক্ষার্থী একজন!

বিয়ানীবাজারে এইচএসসি পরীক্ষায় ৩টি পরীক্ষাকেন্দ্রে পরীক্ষার্থী ছিল মাত্র একজন।

মঙ্গলবার (১১ এপ্রিল) বিয়ানীবাজার সরকারি কলেজ পরীক্ষা কেন্দ্রে কম্পিউটার শিক্ষা বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষা পিএইচজি উচ্চ বিদ্যালয় ও বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয় ভেন্যুতে কোন পরীক্ষার্থী ছিল না।

বিয়ানীবাজার সরকারি কলেজ কেন্দ্রে গিয়ে দেখা যায়, পুরো হল খালি। শুধু সামনের একটি বেঞ্চে এক পরীক্ষার্থী রয়েছে। কাছের টেবিলে বসে রয়েছেন পরীক্ষক প্রভাষক জহির উদ্দিন পরীক্ষা নিচ্ছেন। বিষয় নিয়ে জানতে চাইলে প্রভাষক জহির উদ্দিন বলেন, কম্পিউটার শিক্ষা বিষয়ে উপজেলার ৬টি কলেজের মধ্যে এই বিষয়ের একমাত্র পরীক্ষার্থী আতিকুর রহমান।

কেন্দ্রের সচিব সহকারী অধ্যাপক এনামুল হক তালুকদার বলেন, কম্পিউটার শিক্ষা বিষয়টি বর্তমানে পরিবর্তন হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে রূপান্তর হয়েছে। অংশগ্রহণকারী ঐ পরীক্ষার্থী অনিয়মিত ছাত্র হিসেবে অংশগ্রহণ করেছে। ঐ পরীক্ষার্থীর নিয়মিত ছাত্রত্বকালীন বিষয়টি ছিল। যা বর্তমানে নেই। ছেলেটি ২০১৪ সালের নিয়মিত পরীক্ষার্থী ছিল। কিন্তু সে সময় সে অংশগ্রহণ করেনি। রেজিস্ট্রেশন মেয়াদের সর্বশেষ এই বছর এসে পরীক্ষায় অংশ নিচ্ছে।

পরীক্ষার্থী আতিকুর রহমানের সাথে কথা বলে জানা যায়, বৈরাগীবাজার আইডিয়াল কলেজের ২০১৪ সালের এইচএসসি পরীক্ষার্থী ছিল। কিন্তু ২০১৪ সনের পরীক্ষায় অংশগ্রহণ না করে সে প্রবাস চলে যায়। সেখান থেকে এক বছর পর ফিরে আবার পড়াশুনা শুরু করে। এবার সে প্রথমবারের মতো এইচএসসি পরীক্ষা দিচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত