নিজস্ব প্রতিবেদক

১২ এপ্রিল, ২০১৭ ০১:৫৩

রাতভর স্যাটেলাইট ও ইন্টারনেট সংযোগ পুনঃস্থাপনের কাজ

অবৈধ ক্যাবল অপসারণে সিলেট সিটি কর্পোরেশনের অভিযানে বিচ্ছিন্ন হয়ে গেছে নগরীর বেশিরভাগ এলাকার স্যাটেলাইট ও ইন্টারনেট সংযোগ। এসব সংযোগ পুনঃস্থাপনে রাতভর কাজ করে চলছেন ইন্টারনেট ও স্যাটেলাইট সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর কর্মীরা।

মঙ্গলবার রাত ১ টায়ও নগরীর জিন্দাবাজার এলাকায় বিভিন্ন ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানের কর্মীদের ক্যাবল সংযোগ মেরামতের কাজ করতে দেখা যায়। সিলেট সিটি কর্পোরশন থেকে পুণরায় ক্যাবল লাইন টানার অনুমতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তারা। ঢাকা থেকেও অনেকে বিশেষজ্ঞ কর্মী নিয়ে এসে দ্রুত সংযোগ পুণস্থাপনের চেষ্টা করছেন বলে জানিয়েছেন তারা।

গত সোমবার মধ্যরাতে নগরীর জিন্দাবাজার এলাকায় অবৈধ ক্যাবল অপসারণে অভিযান চালায় সিসিক। এরপর থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে স্যাটেলাইট ও ইন্টারনেট সংযোগ।

মঙ্গলবার রাতে জিন্দাবাজার এলাকায় সংযোগ পুণস্থাপনের কাজ করা ব্রাক নেট'র কর্মী মুনিরুল ইসলাম বলেন, ইন্টারনেট সংযোগ দ্রুত পুণস্থাপন করতে আমরা আপ্রাণ চেষ্টা করছি। অনেক অপারেটর ঢাকা থেকে বিশেষজ্ঞ এনে কাজ করছে।

আম্বার আইটির সিলেট অফিস ইনচার্জ সঞ্জীব চৌধুরী বলেন, নগর কর্তৃপক্ষের সাথে আমাদের কথা হয়েছে। তারা পুণরায় ক্যাবল টানার অনুমতি দিয়েছেন। আমরা দ্রুত কাজ শেষ করার চেষ্টা করছি।

সিলেট ক্যাবল সিস্টেমস (এসসিএস) প্রাইভেট লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক জুনেল আহমদ বলেন, স্যাটেলাইট সংযোগ বিচ্ছন্ন হয়ে পড়ায় নগরবাসী দূর্ভোগে পড়েছেন। আমরা দ্রুত সংযোগ চালু করার চেষ্টা চালাচ্ছি।

এদিকে, অবৈধ ক্যাবল অপসারণের অভিযানে নগরবাসী দুর্ভোগে পড়ায় দুঃখপ্রকাশ করেছেন সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব।

আপনার মন্তব্য

আলোচিত