গোলাপগঞ্জ প্রতিনিধি

০৮ আগস্ট, ২০১৭ ০০:৩১

গোলাপগঞ্জে একাধিক মামলার আসামী দিদার গ্রেপ্তার

সিলেটের গোলাপগঞ্জে একাধিক মামলার আসামী দিদারকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (৭ আগস্ট) বিকালে সিলেটের দক্ষিণ সুরমা থানার ফাঁড়ি পুলিশ স্টেশনরোড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে।

জানা যায়, ২০১৬ সালের ১৫ ফেব্রুয়ারি সংবাদ প্রকাশের জের ধরে উপজেলা সদরের চৌমুহনীতে দৈনিক আমাদের সময়ের উপজেলা প্রতিনিধি মাহবুবুর রহমান চৌধুরীকে হত্যার উদ্দেশ্যে দেশীয় অস্ত্রসহ দিদারের নেতৃত্বে একদল সন্ত্রাসী অতর্কিত হামলা চালায়। এ হামলায় মাহবুবের বাম হাত ভেঙ্গে যায়।

এ ঘটনায় সাংবাদিক মাহবুবুর রহমান চৌধুরী দিদারুল আলমকে প্রধান করে ৬ জনকে আসামী করে গোলাপগঞ্জ মডেল থানায় হত্যার চেষ্টার অভিযোগে এনে মামলা একটি দায়ের করেন। মামলা নং১৫/২০১৬। এরপর সে গ্রেপ্তার হলেও অল্প দিনের মধ্যেই জামিন পেয়ে বেরর হয়ে আসলে আবারো সাংবাদিক মাহবুবসহ এ মামলার সাক্ষীদের বিভিন্ন ভাবে  হুমকি দিয়ে আসছিল।

দিদারের বিরুদ্ধে আদালতে স্বাক্ষ দেওয়ায় সম্প্রতি সিলেটের স্থানীয় একটি দৈনিক পত্রিকার গোলাপগঞ্জ উপজেলা প্রতিনিধি আব্দুল আহাদকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছবিসহ অব্যাহত হুমকি ও অশ্লীল ভাষা ব্যবহার করে একের পর এক পোষ্ট দিতে থাকলে আব্দুল আহাদ দিদারের বিরুদ্ধে গোলাপগঞ্জ মডেল থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করেন। মামলা নং ১২/২০১৭। এরপর গ্রেপ্তার এড়াতে গা-ঢাকা দেয় দিদার। পুলিশও থাকে গ্রেফতারের জন্য হন্যে হয়ে খুজঁলেও তার সন্ধান পায়নি। অবশেষে সোমবার তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে গোলাপগঞ্জ মডেল থানার ওসি (প্রশাসন) একেওএম ফজলুল হক শিবলি সিলেটটুডে ২৪ ডটকম কে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন,  তথ্য প্রযুক্তি আইনের একটি মামলা ও হত্যা চেষ্টা মামলার ওয়ারেন্টভূক্ত আসামী হওয়ায় দিদারকে গ্রেফতার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য আজ (সোমবার) রাতে গোলাপগঞ্জ থানায় নিয়ে আসা হবে। এছাড়াও দিদারের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে বলেও জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত