বিয়ানীবাজার প্রতিনিধি

০৮ আগস্ট, ২০১৭ ১৯:২৭

বিয়ানীবাজারে কংকাল উদ্ধার, নিখোঁজ বৃদ্ধের দাবি পরিবারের

বিয়ানীবাজার পৌর এলাকা থেকে একটি কংকাল উদ্ধার করেছে বিয়ানীবাজার থানা পুলিশ। মঙ্গলবার দুপুরে বিয়ানীবাজার পৌর এলাকার লামা নিদনপুরের একটি আবাদি জমি থেকে কংকালটি উদ্ধার করা হয়।

এলাকাবাসীর ধারণা, কংকালটি সুপাতলা গ্রামের নিখোঁজ হেলাল উদ্দিনের (৫৫) হতে পারে। কংকালের আকৃতি দেখে এমনটি ধারণা নিখোঁজ হেলালের পরিবারের। ইতোমধ্যে কংকালটির ডিএনএ টেস্টের জন্য সিলেট প্রেরণ করেছে পুলিশ। টেস্টের পর নিশ্চিত হওয়া যাবে, কংকালটি নিখোঁজ হেলালের না অন্য কারো- এমনটি জানায় পুলিশ।

জানা যায়, বন্যার পানি নেমে যাওয়ার পর আজ (মঙ্গলবার) সকালে বিয়ানীবাজার পৌর এলাকার লামা নিদনপুর গ্রামের কৃষকরা কৃষিকাজের জন্য জমিতে চাষ করতে যান। এসময় তারা বিচ্ছিন্ন কয়েকটি হাড় দেখতে পান। প্রথমে তারা অন্য প্রাণীর হাড় বলে বিষয়টি এড়িয়ে গেলে পরবর্তীতে তারা মানুষের মাথার খুলি দেখতে পেয়ে তারা নিশ্চিত হন এটা মানুষের কংকাল।

কংকাল পাওয়ার খবর এলাকায় ছড়িয়ে পড়লে এলাকায় সৃষ্টি হয় চাঞ্চল্য। কংকালটি দেখার জন্য ওই জায়গায় জড়ো হতে থাকেন সাধারণ মানুষ। খবর পেয়ে বিয়ানীবাজার থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিচ্ছিন্ন কংকালটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। এরপর কংকালটির ডিএনএ টেস্টের জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে প্রেরণ করে।

এদিকে, উদ্ধারকৃত কংকালটি নিখোঁজ সুপাতলা গ্রামের বাসিন্দা মৃত ছিফত আলীর পুত্র দিনমজুর হেলাল উদ্দিনের হতে পারে বলে ধারণা করা হচ্ছে। কংকালের আকৃতি দেখেই এমনটি ধারণা করছে নিখোঁজ হেলাল উদ্দিনের পরিবার। নিখোঁজ হেলালের ছোট ভাই লাভু আহমদ জানান, আমাদের বড় ভাই হেলাল উদ্দিন ৪/৫ বৎসর ধরে প্যারালাইসিস রোগে আক্রান্ত ছিলেন। তিনি মাসখানেক পূর্বে (জুনের শেষ দিকে) হঠাৎ একদিন রাতে বাড়ি থেকে বের হয় যান। এসময় বাড়ির চতুর্দিকে বন্যার পানি ছিল। এরপর আমরা অনেক খোঁজাখুঁজি করেছি। কিন্তু না পেয়ে বিয়ানীবাজার থানায় সাধারণ ডায়েরিও করেছি (যার নং-১৩০২.২৬/৭)। তিনি বিবাহিত হলেও তার কোন সন্তান ছিল না এবং তিনি নিখোঁজ হওয়ার আগে মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন বলে তিনি জানান।

লাভু বলেন, উদ্ধারকৃত কংকালের আকৃতি দেখে আমাদের ধারণা, এটি আমাদের হারিয়ে যাওয়া বড় ভাইয়ের।

এব্যাপারে বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, “কংকালটি দেখে আমাদের ধারণা এটি মাসখানেক আগের হতে পারে। তবে এটার ডিএনএ টেস্ট ছাড়া কিছু বলা যাচ্ছে না।

তিনি বলেন, আমাদের সাথে নিখোঁজ হেলালের পরিবারের কথা হয়েছে। তারা হেলাল উদ্দিন নিখোঁজের পর সাধারণ ডায়েরিও করেছিলেন। আমি তাদের ডিএনএ টেস্টের কথা জানিয়ে দিয়েছি। টেস্টে যদি কংকালটি নিখোঁজ হেলাল উদ্দিনের বলে নিশ্চিত হওয়া যায়, তাহলে তাদের কাছে হস্তান্তর করা হবে”।

আপনার মন্তব্য

আলোচিত