উত্তম কাব্য

১৩ আগস্ট, ২০১৭ ২০:২৬

গ্যাসের চাপ সঙ্কটে ভোগান্তিতে দক্ষিণ সুরমার কয়েকটি এলাকার বাসিন্দারা

ফাইল ছবি

গ্যাসের চাপ সঙ্কটের কারণে দূর্ভোগে পড়েছেন সিলেটের দক্ষিণ সুরমার কয়েকটি এলাকার বাসিন্দারা। দিনে বেশিরভাগ সময়ই গ্যাস পাচ্ছেন না তারা। ফলে ব্যাহত হচ্ছে তাদের দৈনন্দিন কার্যক্রম।

গ্যাসের চাপ কমে যাওয়ায় বিপাকে পড়েছেন নগরীর ২৫, ২৬ ও ২৭ নং ওয়ার্ডের আবাসিক গ্রাহকরা।

এই তিন ওয়ার্ডের অনেক এলাকায় গত ১৫দিন ধরে সকাল ৯টা থেকে দুপুর ৩টা পর্যন্ত গ্যাস থাকে না বলে জানান ভূক্তভোগীরা। এতে করে গৃহস্তালির কাজে ব্যাঘাত ঘটছে। অনেকে মাটির চুলা, কাঠ ও বিদ্যুতের চুলা ব্যবহার করে রান্না করতে বাধ্য হচ্ছেন।

২৬ নং ওয়ার্ডের পৈত্যপাড়া এলাকার বাসিন্দা গৃহিনী মিতা রাণী দাস বলেন, ১৫ দিন ধরে সকাল থেকে হঠাৎ গ্যাস চলে যাওয়ার কারণে অনেক কষ্ট করে রান্না করতে হচ্ছে। দুপুর থেকে না খেয়েও থাকতে হচ্ছে অনেকদিন। ছেলে মেয়েরা স্কুল, কলেজে না খেয়ে যাচ্ছে।

গৃহিনী সীতা রাণী বিশ্বাস বলেন, গ্যাস না থাকার কারণে অনেক ভোগান্তিতে আছি। সকাল সাড়ে আটটার পরেই গ্যাস চলে যায় আর দুপুরের দিকে আসে।

চাকুরীজীবি সুয়েব আহমদ বলেন, গ্যাস না থাকায় সকালে অফিস থাকার কারণে না খেয়েই বের হতে হচ্ছে। দুপুরে বাইরে খেতে হচ্ছে বাধ্য হয়ে। ছেলে মেয়েরাও অনেক কষ্ট করছে এ কয়েকদিন ধরে।

জালালাবাদ গ্যাসের দক্ষিণ সুরমা আঞ্চলিক কার্যালয়ের ব্যবস্থাপক রুস্তম আলী বলেন, চাপ কমে যাওয়ায় দক্ষিণ সুরমার কিছু এলাকায় গ্যাসের সমস্যা হচ্ছে। এই সমস্যা সমাধানের চেষ্টা চলছে।

আপনার মন্তব্য

আলোচিত