ওসমানীনগর প্রতিনিধি

১৪ আগস্ট, ২০১৭ ১৪:১৩

ওসমানীনগরে জন্মাষ্টমী পালিত

সিলেটের ওসমানীনগরে ভগবান শ্রী কৃষ্ণের ৫২৪তম শুভ আবির্ভাব তথা জন্মাষ্টমী বিভিন্ন অনুষ্ঠানমালার মধ্যে দিয়ে পালিত হয়েছে। অনুষ্ঠানমালার মধ্যে উপজেলার বিভিন্ন স্থানে শোভাযাত্রা, মণ্ডপে মণ্ডপে পূজা অর্চনা, কীর্তন, আরতি ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সোমবার (১৪ আগস্ট) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপজেলার উমরপুর ইউপির মাটিহানি কালিমন্দির হতে তাজপুর বাজারে জন্মাষ্টমীর শোভাযাত্রা, বুরুঙ্গা ইউপির প্রীতি রঞ্জন চৌধুরীর বাড়ি থেকে শুরু করে বুরুঙ্গা বাজার প্রদক্ষিণ করে প্রীতি রঞ্জনের বাড়িতে এসে শোভাযাত্রার সমাপ্ত হয়।

গোয়ালাবাজার ইউপির কেন্দ্রীয় কালিবাড়ি হতে সিলেট-ঢাকা মহাসড়ক দিয়ে গয়নাঘাট পাম্পে এসে পুনরায় কালিবাড়ি গিয়ে শোভাযাত্রার সমাপ্তি হয়।

গোয়ালাবাজার ইউপির ইলাশপুর শিব মন্দির থেকে শুরু করে গোয়ালাবাজার প্রদক্ষিণ করে আবারও শিব মন্দিরে এসে শোভাযাত্রা সমাপ্ত হয়।

তাজপুর ইউপির লাল কৈলাস কালাচাঁদ জিউর মন্দির হতে উপজেলা পরিষদ হয়ে কাশিপাড়া শিব মন্দির ঘরে তাজপুরবাজার প্রদক্ষিণ করে কালাচাঁদ মন্দিরে গিয়ে শোভাযাত্রা শেষ হয়।

দয়ামীর ইউপির সোয়ারগাঁও শিতলী বাড়ি হতে সিলেট-ঢাকা মহাসড়ক দিয়ে গোয়ালাবাজার কালি মন্দির প্রদক্ষিণ করে পুনরায় সোয়ারগাঁও শিতলী বাড়ি গিয়ে জন্মাষ্টমীর সর্ব শেষ শোভাযাত্রাটি সমাপ্ত হয়।

শোভাযাত্রায় ওসমানীনগর উপজেলা পূজা উদযাপন পরিষদ, উপজেলা হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ নেতৃবৃন্দ সহ বিপুল সংখ্যক সনাতনধর্মাবলম্বী জনতা অংশ গ্রহণ করেন।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ওসমানীনগর উপজেলা শাখার আহ্বায়ক সত্যেন্দ্র কুমার পাল কানু বলেন, ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে ওসমানীনগরের সনাতন ধর্মাবলম্বীরা পালন করেছে। জন্মাষ্টমী নিরাপদে পালনের লক্ষে গোটা উপজেলায় ওসমানীনগর থানা পুলিশের পক্ষ থেকে প্রয়োজনীয় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন ছিল।

ওসমানীনগর থানার ওসি মোহাম্মদ সহিদ উল্লা বলেন, শান্তিপূর্ণ ভাবে ওসমানীনগরে জন্মাষ্টমীর শোভাযাত্রা সহ অন্যান্য অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। জন্মাষ্টমীর অনুষ্ঠানে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে উপজেলা জুরে পোষাকে ও সাদা পোশাক সহ তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত