নিজস্ব প্রতিবেদক

১৬ আগস্ট, ২০১৭ ০০:০৩

শোক দিবসের অনুষ্ঠানের কোথাও নেই মেয়র আরিফ

১৫ আগস্ট (মঙ্গলবার) সারাদেশের মতো সিলেটেও যথাযোগ্য মর্যাদায় পালিত হলো জাতীয় শোক দিবস। দিবসটি উপলক্ষে সিলেট সিটি করপোরেশনও আয়োজন করে বিভিন্ন অনুষ্ঠানের। তবে এসব অনুষ্ঠানে কোথাও সিটি মেয়র আরিফুল হক চৌধুরীকে দেখা যায়নি।

ব্যক্তিগত কাজে ব্যস্ত থাকায় শোক দিবসের অনুষ্ঠানে যোগ দিতে পারেন নি বলে জানিয়েছেন মেয়র আরিফুল হক চৌধুরী।

বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির এই সদস্য সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ২৪ আগস্ট আমি হজে যাবো। তাই আজকে কয়েকজন আত্মীস্বজনের সাথে দেখা করতে গিয়েছিলাম। একারণে শোক দিবসের অনুষ্ঠানে যোগ দিতে পারিনি। তবে শোক দিবসে সিটি করপোরেশনের সমস্ত আয়োজনের ব্যবস্থা আমি আগেই করে দিয়েছি।

১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে হত্যা করা হয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর এই দিনটি জাতীয় শোক দিবস হিসেবে ঘোষণা করে। এরপর থেকে তা সরকারিভাবে পালন করা হচ্ছে।

মঙ্গলবার জাতীয় শোক দিবসে সিটি কর্পোরেশনের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়। সিটি করপোরেশনের অস্থায়ী কার্যালয়ে আয়োজিত এ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব। বিকেলে শাহজালাল (র.) দরগায় আয়োজন করা হয় মিলাদ ও দোয়া মাহফিলের।

এছাড়া সকালে শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সোমবার শিশু-কিশোরদের নিয়ে আয়োজন করা হয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

এসব আয়োজনেই কোনোটিতে উপস্থিত ছিলেন না মেয়র আরিফুল হক। এনিয়ে সিটি করপোরেশনের কাউন্সিলর ও কর্মকর্তাদের অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন।

সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব শোক দিবসের অনুষ্ঠানমালায় মেয়র উপস্থিত না থাকার বিষয়টি নিশ্চিত করলেও কী কারণে তিনি উপস্থিত হন নি, তা জানেন না বলে জানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত