নিজস্ব প্রতিবেদক

১৭ আগস্ট, ২০১৭ ০১:১৫

শহীদ মিনারের ভেতরে জুয়ার আসর, আটক ৮

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার কমপ্লেক্সে জুয়া খেলার অভিযোগে ৮ জনকে আটক করেছে পুলিশ। বুধবার রাত সাড়ে ১১ টার দিকে নগরীর চৌহাট্টার শহীদ মিনার থেকে তাদের আটক করা হয়।

আটককৃতাদের মধ্যে তিনজনের নাম জানা গেছে। তারা হলেন- জালাল আহমদ, সেবুল আহমদ ও ফারুক আহমদ। তারা শহীদ মিনারের আশপাশের ফুটপাতের ভ্রাম্যমান ব্যবসায়ী ব্যবসায়ী বলে জানা গেছে।

সিলেট কতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌছুল হোসেন বলেন, শহীদ মিনার কমপ্লেক্সের ভেতরে জুয়ার আসর বসানের খবর পেয়ে পুলিশ বুধবার রাতে অভিযান চালায়। এসময় হাতেনাতে ৮ জনকে আটক করে আনে।

তিনি বলেন, জুয়ার আসর বসানোর সাথে শহীদ মিনারের কেয়ারটেকাররা জড়িত কি না তা তদন্ত করে দেখা হবে। সংশ্লিষ্টতা পেলে তাদেরও আটক করা হবে।

জানা যায়, বুধবার রাতে শহীদ মিনারের তত্ত্বাবধানের দায়িত্বে ছিলেন দুদু মিয়া। তবে তার এক স্বজন মারা যাওয়ায় দায়িত্বে ছিলেন নাজিম আহমদ। তিনি শহীদ মিনারের আরেক তত্ত্বাবধায়ক মুক্তিযোদ্ধা আফতাব মিয়ার ছেলে।

জুয়ার আসর বসানোর ব্যাপারে নাজিম আহমদ বলেন, রাতে শহীদ মিনারের সামনের দু'জন হকার পশ্রাব করার কথা বলে ভেতরে ঢুকে। আমি তাদের রেখে বাসায় খেতে চলে যাই। ফিরে এসে দেখি তারা তাস খেলছেন। এসময় আমি তাদের চলে যেতে বললেও তারা আমার কথা শুনেনি। পরে পুলিশ এসে তাদের ধরে নিয়ে যায়।

জুয়ার সাথে তিনি নিজে সংশ্লিস্ট নন বলে দাবি করেন নাজিম।

এব্যাপারে সম্মিলিত নাট্য পরিষদ, সিলেটের সাধারণ সম্পাদক রজতকান্তি গুপ্ত বলেন, শহীদ মিনারকে আমরা সকলে পবিত্র স্থান হিসেবে দেখি। এখানে এধরণের কাজ খুবই দুঃখজনক। যা শহীদ মিনারের পবিত্রতা নষ্ট করে। এর সাথে যারা জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

আপনার মন্তব্য

আলোচিত