নবীগঞ্জ প্রতিনিধি

৩১ আগস্ট, ২০১৭ ১৪:২৮

নবীগঞ্জে ভিজিএফ এর চাল বিতরণে চালবাজি

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ১নং বড় বাখৈর (পশ্চিম) ইউনিয়নে ভিজিএফ সুবিধাভোগীদের মধ্যে চাল বিতরণে চালবাজি করা হয়েছে বলে অভিযোগ করেছেন উপকারভোগীরা।

অভিযোগ উঠেছে প্রত্যেক উপকারভোগীকে ৩০ কেজি করে চাল ও নগদ ৫শত টাকা দেওয়ার কথা থাকলেও তা না দিয়ে উল্টো ১শত টাকা করে রাখা হয়েছে। সে হিসেবে ৪শত উপকারভোগীর কাছ থেকে আদায় করা হয়েছে ৪০ হাজার টাকা।

জানা যায়, বুধবার উপজেলার ১ নং ইউনিয়নের বড় বাখৈর ইউনিয়নে ভিজিএফ চাল বিতরণ করা হয়েছে। চাল বিতরণকালে সুবিধা ভোগীদের কাছ থেকে জনপ্রতি ১ শত করে টাকা নেন সংশ্লিষ্ট মেম্বার, মহিলা মেম্বার, চেয়ারম্যান ও সচিব। উক্ত টাকা চাল পরিবহন খাতে ব্যয় করার জন্য আদায় করেছেন বলে ভুক্তভোগীদের জানান আদায়কারীরা। 

উক্ত ইউনিয়নের সোনাপুর গ্রামের আলকাছ মিয়ার ছেলে তুহুল হোসেন, জয়নাল মিয়ার ছেলে সিজিল মিয়া ও জামেলা বিবি, ছাবরু মিয়ার ছেলে কবির মিয়া ও জফর আলীর ছেলে পরবেশ আলী জানান, সোমবারে ভিজিএফ এর চাল ও নগদ ৫ শত টাকা দেয়া হবে মর্মে খবর দেয়া হয়। সেই সাথে মহিলা মেম্বার কংকন রানী দাশ চাল সরবরাহ খরচ বাবদ বলে ১ শত টাকা করে নেয়া হয়। এমন অভিযোগ বেশীর ভাগ সুবিধাভোগীদের। উক্ত ইউনিয়নে ৪ শত দুস্থ মানুষদের ভিজিএফ এর কার্ড দেয়া হয়। প্রত্যেকের কাছ থেকে ১ শত করে টাকা নেয়া হলে প্রায় ৪০ হাজার টাকা উত্তোলিত হয়েছে।

হত দরিদ্রদের এতগুলো টাকা নেয়ার নেপথ্য কারণ কি তা তদন্ত করা প্রয়োজন বলে দাবী সুশীল সমাজের।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান সত্যজিৎ দাশ বলেন, বিষয়টি তিনি অবগত নন।

ইউপি সচিব আব্দুল আহাদ জানান, বিষয়টি সঠিক নয়। মহিলা মেম্বার কংকন দাশের মুঠোফোনে কল দিলে তা সুইচ অফ পাওয়া যায়।

অসহায় হতদরিদ্র মানুষের ভিজিএফ চাল বিতরণের সাথে দেয়া ৫ শত টাকার মধ্যে ৪শত টাকা পাওয়ার ঘটনাটি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত