সুনামগঞ্জ প্রতিনিধি

৩১ আগস্ট, ২০১৭ ১৯:১৭

সুনামগঞ্জে পশুর হাটে ক্রেতা নেই

ক্রেতাহীন সুনামগঞ্জ শহরের কোরবানির পশুর হাটগুলো। শহরে সরকারী জুবিলী উচ্চ বিদ্যালয়ের মাঠে বসেছে সবচেয়ে বড় পশুর হাট। তবে এ হাটে এখনো ক্রেতা বিক্রেতাদের এখনো তেমন একটা আগমন ঘটেনি।

অন্যান্য বছর এমন সময়েটিতে পুরো মাঠজুড়ে থাকতো ক্রেতা বিক্রেতা এবং দূও দূরান্ত থেকে আসা গরু ও ছাগলের পাইকারগন। তবে এ জেলায় চলতি বছর আগাম বন্যায় জেরার সবকটি হাওরের বোরো ফসল তলিয়ে যাওয়ার কারণে অনেক কৃষক পরিবারের সদস্যদের পকেট শূন্য থাকায় ঈদ আনন্দ তেমন একটা নেই।  

 গত বছর পৌর শহরের পুলিশ লাইন্সের সামনে মল্লিকপুর নদীর পারে হাট বসলেও বন্যার কারনে এবার জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে বসেছে পশুর হাট। তবে অন্য বছরের তুলনায় বন্যার কারনে এবার গরু আমদামী কম হবে বলে মনে করছেন ইজারাদাররা। গত বছর বৃষ্টির কারনে এবং সীমানা প্রাচীর না থাকায় বিপাকে পরতে হয়েছিল ইজারাদারসহ ক্রেতা ও বিক্রেতারা ।

এ ব্যাপারে সরকারী জুবিলী উচ্চ বিদ্যালয়ের মাঠের গরুর হাটের ইজারাদার জসিম উদ্দিন দিলীপ বলেন, অন্যান্য বছরের তুলনায় এবার ঈদুল আজহায় প্রতিটি পশুর হাটের ইজারা বাবত সরকারকে দ্বিগুন রাজস্ব দেয়া হচ্ছে। আমরা চাই পশুর হাটে আসা ক্রেতা বিক্রেতারা নিরাপদে এবং নির্বিঘ্নে যেনো কোরবানীর পশু কিনে বাড়ি ফিরতে পারেন।

আপনার মন্তব্য

আলোচিত