হবিগঞ্জ প্রতিনিধি

০৮ সেপ্টেম্বর, ২০১৭ ০১:৩৪

হবিগঞ্জে নৌকাডুবিতে শিশু-বৃদ্ধ সহ নিহত ৪

হবিগঞ্জের খোয়াই নদীতে যাত্রীবাহী নৌকা ডুবে ৪ জনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে সদর উপজেলার লম্বাবাক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। শুক্রবার (৮ সেপ্টেম্বর) দুপুর ১২টা পর্যন্ত নিখোঁজ রয়েছেন অন্তত ১০ যাত্রী।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় হবিগঞ্জ শহরের খোয়াই মুখ এলাকার নৌকাঘাট থেকে যাত্রীবাহী একটি নৌকা রাধাপুরের উদ্দেশ্যে ছেড়ে যায়। দিনের শেষে নৌকায় অতিরিক্ত যাত্রী বোঝাই হয়ে পড়ে নৌকাটি। সেই সাথে রড-সিমেন্টসহ ভারি জিনিসপত্রও তোলা হয় নৌকায়। নৌকাটি সদর উপজেলার লম্বাবাক এলাকায় পৌঁছলে দিক পরিবর্তনের সময় নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এসময় অনেকেই সাতরে তীরে উঠলেও শিশু, নারী ও বৃদ্ধরা নদীর স্রোতে ভেসে যান।

ঘটনাস্থল থেকে প্রায় ২ কিলোমিটার দূরে দৌলতপুর এলাকা থেকে রাতেই ৪ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। তাদের মধ্যে ৩ জনের পরিচয় নিশ্চিত করেছে পুলিশ।

তারা হলেন শহরের বাতিরপুর এলাকার অবলা সরকার (৪৭), বানিয়াচং উপজেলার ভবানীপুর গ্রামের শিশু মুক্তা রানী দাশ (৮) ও কাশীপুর গ্রামের ফুলচান বানু (৭০)।

জেলা প্রশাসনের পক্ষ থেকে রাতেই নিহতদের পরিবারকে ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

এদিকে, মধ্যরাত পর্যন্ত বানিয়াচং উপজেলার ভরকান্দি গ্রামের নূরজাহান বেগম, জুম্মন মিয়া, আনিকা, শাহপুর গ্রামের আঙ্গুরা বেগম ও রাকিব, হবিগঞ্জ শহরতলীর আইনুল হক ও লাখাই উপজেলার হালিমা বেগমসহ অন্তত ১০ জন নিখোঁজ রয়েছে।

নিখোঁজদের সন্ধানে রাতভর আশপাশের মানুষ ও তাদের স্বজনরা নদীতে তল্লাশি করেন।

আজ শুক্রবার (৮ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল নিখোঁজদের সন্ধানের তল্লাশি শুরু করলেও এখনো পর্যন্ত কোন নিখোঁজ ব্যক্তিদের উদ্ধার করতে পারেনি বলে জানিয়েছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম আজহারুল ইসলাম।

আপনার মন্তব্য

আলোচিত