দিরাই প্রতিনিধি

১৪ সেপ্টেম্বর, ২০১৭ ১৯:১৪

দিরাই উচ্চ বিদ্যালয় জাতীয়করণের দাবিতে মানববন্ধন

দিরাই উপজেলার একমাত্র প্রস্তাবিত মডেল মাধ্যমিক বিদ্যাপীঠ, শতবর্ষী দিরাই উচ্চ বিদ্যালয়কে জাতীয়করণের দাবিতে মানববন্ধন করেছে বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকসহ এলাকাবাসী।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) এলাকাবাসীর ব্যানারে দিরাই পৌর শহরের থানা রোডে ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মুজিবুর রহমান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সব্যসাচী দাস, পরিচালনা কমিটির সদস্য রিতু রাজ রায়, সহকারী প্রধান শিক্ষক মাহমুদ হাসান অলেক, শিক্ষক মাসুক মিয়া, রওশন আরা বেগম, নিবেশ রঞ্জন দাস, লাল মোহন দাস, হারুন আর রশিদ, সামছুল আলম, ৯ম শ্রেণীর ছাত্র পিতুষ দাস, খয়রুল হাসান প্রমুখ।

মানববন্ধন শেষে  উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে শিক্ষামন্ত্রীর বরাবরে স্মারক লিপি প্রদান করেন তাঁরা।

বক্তারা বলেন উপজেলার শতবর্ষী একমাত্র প্রস্তাবিত মডেল মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান যা ইতিমধ্যে ১০২ বছরে পদার্পণ করেছে। যে বিদ্যালয় জাতীয় নেতা প্রখ্যাত পার্লামেন্টরিয়ান সুরঞ্জিত সেনগুপ্ত, সাবেক ভূমি সচিব এমআই চৌধুরীসহ অনেক নামীদামী মানুষের জন্ম দিয়েছে ঐ স্কুলের ছাত্র হিসেবে সুরঞ্জিত সেনগুপ্ত বছরখানেক আগে বিদ্যালয়টি জাতীয়করণের দাবি জানিয়ে মাননীয় শিক্ষা মন্ত্রীর বরাবরে সুপারিশ পত্র পাঠান।

তাঁরা আরো বলেন, অনেক প্রতিষ্ঠান ইতিমধ্যে জাতীয়করণ হলেও প্রতিষ্ঠার ১০২ বছরেও জাতীয়করণের ভৌত অবকাঠামো বিদ্যমান থাকা ও প্রয়াত জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্তের ও সাবেক ভূমি সচিব এম আই চৌধুরীর স্মৃতি বিজড়িত উপজেলার একমাত্র বিদ্যালয়টি জাতীয়করণ না হওয়ায় আমরা হতবাক হয়েছি। বিদ্যালয়ের  শিক্ষার মান, অবকাঠামো ও যাবতীয় প্রশাসনিক দিক বিবেচনা করে ঐতিহ্যবাহী বিদ্যালয়টি জাতীয়করণের দাবি জানান বক্তারা ।


আপনার মন্তব্য

আলোচিত