বিশ্বনাথ প্রতিনিধি

০৫ নভেম্বর, ২০১৭ ২২:১৪

বিশ্বনাথে চলন্ত গাড়িতে গাছ পড়ে কলেজ ছাত্র নিহত, লাইনম্যান আটক

সিলেটের বিশ্বনাথে চলন্ত যাত্রীবাহী অটোরিকশায় পল্লী বিদ্যুৎ অফিসের কর্মচারীদের কাটা গাছ উপরে পড়ে তৌরিছ আলী (২৮) নামের এক কলেজ ছাত্র নিহত হয়েছেন। গুরুতর আহত অবস্থায় অটোরিকশা চালক রফিক মিয়াকে (৩৭) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


রোববার (৫ নভেম্বর) বিকেল ৫টারদিকে বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কের মটুককোনা নামক স্থানে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় স্থানীয় জনতা আসিফ হাসান (২৪) নামের এক লাইনম্যানকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছেন। নিহত তৌরিছ  সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার লোহারগাঁওয়ের উস্তার আলীর ছেলে ও সিলেট এমসি কলেজের স্নাতক ২য় বর্ষের ছাত্র। আর অটোরিকশা চালক রফিক মিয়া লোহারগাঁও’র (ক্ষেত্রপাশা) আব্দুল খালিকের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা সূত্রে জানা গেছে, বিশ্বনাথ পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের লাইনম্যান ককিল চন্দ্র দাস (৩০) ও আসিফ হাসান (২৪) তারা দু’জন মটুকোনা রাস্তার মুখে বিদ্যুৎ লাইনের উপর থাকা গাছের ডাল কাটার দায়িত্বে ছিলেন। এসময় তাদের শ্রমিকের কাটা গাছের ডালটি জগন্নাথপুর থেকে ছেড়ে আসা সিলেটগামী যাত্রীবাহী সিলেট-থ-১২-৬৭৫১ অটোরিকশার উপর পড়ে যায়। এতে গাছের ডালের চাপায় ঘটনাস্থলেই অটোরিকশা যাত্রী তৌরিছ মারা যান। সেই সাথে অটোরিকশা চালক গুরুতর আহত হন। এঘটনায় নিহতের আত্মীয় স্বজন থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন।

এদিকে স্থানীয় জনসাধারণসহ বিশ্বনাথ থানায় উপস্থিত নিহত তৌরিছের পরিবার পল্লী বিদ্যুৎ কর্মকর্তাদের দায়িত্বে অবহেলার অভিযোগ করেছেন।

প্রত্যক্ষদর্শী মটুকোনা গ্রামের আবু মিয়া বলেন, গাছের ডাল কাটার সময় পল্লী বিদ্যুৎ অফিসের লোকজন কোনো প্রকার প্ল্যাগ অথবা সিগন্যাল না দেওয়ায় এ ঘটনা ঘটেছে।
তবে, বিশ্বনাথ পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের এজিএম নাজমুল হাসান প্রথমে এটি একটি নিছক দুর্ঘটনা বলে দাবি করে বলেন, ঘটনাস্থলে থাকা লাইনম্যানের সিগন্যাল না মেনে অটোরিকশাটি আসায় গাছের ডাল পড়লে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়।

এব্যাপারে জানতে চাইলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুদ্দোহা পিপিএম বলেন, ময়না তদন্তের জন্যে লাশ সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। আসিফ হাসান নামের লাইনম্যান আটক নয় দাবি করে তিনি বলেন, ওই লাইনম্যান থানায় পুলিশ হেফাজতে রয়েছেন।  



আপনার মন্তব্য

আলোচিত