মাধবপুর প্রতিনিধি

২৬ ফেব্রুয়ারি , ২০১৮ ১৯:৪৮

মাধবপুরের মনতলা উচ্চ বিদ্যালয়ে বেতন ও শিক্ষক নিয়োগ বন্ধ

হবিগঞ্জের মাধবপুর উপজেলার মনতলা উচ্চ বিদ্যালয়ের কমিটি না থাকায় শিক্ষকদের বেতন ভাতা প্রদান ও শিক্ষক নিয়োগ বন্ধ হয়ে পড়েছে।

দীর্ঘদিন ধরে নতুন শিক্ষক নিয়োগ না দেয়ায় বর্তমানে মাত্র ৩ জন এমপিওভুক্ত শিক্ষক দিয়ে বিদ্যালয়ের কাজ পরিচালিত হচ্ছে। শিক্ষক স্বল্পতার কারণে প্রায় ১ হাজার ছাত্রছাত্রী লেখাপড়া মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

বিদ্যালয়ের গণিত শিক্ষক জালাল উদ্দিন জানান, ২০০৩ সালে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক অভিভাবক সদস্য জাহের মিয়া ফকির তৎকালীন ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল মালেক মধুলালের বিরুদ্ধে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক চেয়ারম্যানের নিকট বিধি বহির্ভূত কাজ করায় পরিবর্তনের আবেদন করেন। এ আবেদনের প্রেক্ষিতে বোর্ড চেয়ারম্যান আব্দুল মালেক মধুলালকে সভাপতির পদ থেকে ইস্তফা দেন। এরপর আব্দুল মালেক মধুলাল নিজেকে বৈধ সভাপতি দাবি করে উচ্চ আদালতে মামলা করেন। মামলার পর থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিদ্যালয়ের এডহক কমিটির প্রধান করা হয়। উচ্চ আদালতে মামলা থাকায় বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বন্ধ হয়ে পড়ে।

বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আব্দুল হান্নান বলেন, নিয়োগ প্রক্রিয়া না থাকায় এডহক কমিটি ২০১৭ সালের জুন মাসে প্রধান শিক্ষক মাহমুদ হোসেনকে ২ বছরের জন্য নিযুক্ত করে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদ হোসেন বলেন, আদালতে মামলা থাকার কারণে বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ বন্ধ থাকায় খন্ডকালীন শিক্ষক দিয়ে বিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম অব্যাহত আছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোকলেছুর রহমান জানান, আদালতে মামলা থাকায় কিছু জটিলতা দেখা দিয়েছে। এ কারণে শিক্ষকদের বেতন-বিল আপাতত বন্ধ রয়েছে। তবে এ সমস্যা দূর হয়ে যাবে। 

আপনার মন্তব্য

আলোচিত