বড়লেখা প্রতিনিধি

২৬ ফেব্রুয়ারি , ২০১৮ ২০:২২

বড়লেখায় ফারিয়া'র সমাবেশ

মৌলভীবাজারের বড়লেখায় ওষুধ বিক্রয় প্রতিনিধিদের সংগঠন ফার্মাসিউটিক্যাল রিপ্রেজেন্টেটিভ অ্যাসোসিয়েশন (ফারিয়া) এর সমাবেশ হয়েছে।

রোববার (২৫ ফেব্রুয়ারি) রাত ৮টায় বড়লেখা পৌরশহরের সোনারগাঁ কমিউনিটি সেন্টারে ফারিয়ার বড়লেখা, জুড়ী ও সিলেটের বিয়ানীবাজার উপজেলা শাখা যৌথভাবে এ সমাবেশের আয়োজন করে।

সমাবেশের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সোলেমান আহমদ। গীতা পাঠ করেন ভূপেন্দ্র সরকার। এতে ফারিয়ার বড়লেখা উপজেলা শাখার সভাপতি আলিম উদ্দিনের সভাপতিত্বে ও জহিরুল হকের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় সভাপতি শফিক রহমান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘দেশের শতভাগ ওষুধের চাহিদা পূরণ করে বিপুল পরিমাণ ওষুধ বিদেশে রফতানি করা হচ্ছে। ওষুধ শিল্পকে এ পর্যায়ে আনার পেছনে দেশের প্রায় ২ লাখ বিক্রয় প্রতিনিধির ভূমিকা রয়েছে।’

তিনি আরো বলেন, ‘এমপিওদের দিয়ে ওষুধ বিক্রি করে কোটি কোটি টাকা নিট মুনাফা করছে কোম্পানির মালিকরা। এরপর তাদের বিনা কারণে চাকরি ছাঁটাইয়ের আতঙ্কসহ পদে পদে লাঞ্ছনার শিকার হতে হচ্ছে। এমনকি চাকরি করতে গিয়ে দুর্ঘটনা কিংবা মৃত্যুজনিত কারণ হলেও কোম্পানি কোন দায়ভার বহন করে না। এসবের অবসান ঘটাতে চাকরির সুনির্দিষ্ট নীতিমালার বিকল্প নাই।’

সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন ফারিয়ার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, বড়লেখা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ সহিদুর রহমান, পৌরসভার প্যানেল মেয়র মুহাম্মদ তাজ উদ্দিন, সাংবাদিক লিটন শরীফ, ইকবাল হোসেন স্বপন, ফারিয়ার কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক জুয়েল আহমদ, বড়লেখা উপজেলা শাখার উপদেষ্টা সাবের আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, জুড়ি উপজেলা শাখার উপদেষ্টা চন্দন কুমার দাস, সভাপতি রিপন মাহমুদ ও সাধারণ সম্পাদক সুমন মণ্ডল, উত্তর শাহবাজপুর ইউনিয়ন শাখার সভাপতি লুৎফুর রহমান প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত