নিজস্ব প্রতিবেদক

০৪ মার্চ, ২০১৮ ২৩:১৩

জাফর ইকবালের উপর হামলাকারী ফয়জুরের বাবা-মা আটক

অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের উপর হামলাকারী ফয়জুর রহমানের বাবা-মাকে আটক করেছে পুলিশ।  রোববার রাত পৌনে ১১টার দিকে ফয়জুরের বাবা মাওলানা আতিকুর রহমান ও মা মিনারা বেগম জালালাবাদ থানায় আত্মসমর্পণ করলে পুলিশ তাদের আটক করে বলে জানান সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার (গণামাধ্যম) মুহাম্মদ আব্দুল ওয়াহাব।

এর আগে রোববার বিকেলে অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমানকে পুলিশ হেফাজতে দেওয়া হয়। এরপরই পুলিশ ফয়জুর রহমানকে ওসমানী হাসপাতালে ভর্তি করে। আহত অবস্থায় ফয়জুর সেখানে চিকিৎসাধীন আছেন।

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ফয়জুর রহমানের অতর্কিত হামলায় ছুরিকাহত হন অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এক অনুষ্ঠান চলাকালে এ ঘটনা ঘটে। মুহম্মদ জাফর ইকবাল তখন দর্শকসারিতে ছিলেন। ঘটনা প্রত্যক্ষদর্শী ছাত্ররা হামলাকারী যুবককে ধরে পিটুনি দেন। পরে পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা ওই যুবককে শিক্ষা ভবনের একটি কক্ষে রাখেন। ফয়জুর রহমান বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পার্শ্ববর্তী কুমারগাঁওয়ের শেখপাড়ার বাসিন্দা। তাঁর মূল বাড়ি সুনামগঞ্জের দিরাইয়ের কলিয়ার কাপনপুরে।

শনিবার রাতেই অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমানের বাসায় তল্লাশি চালায় আইনশৃঙ্খলা বাহিনী। সেখান থেকে তাঁর মামা সুনামগঞ্জ জেলা কৃষক লীগের বহিষ্কৃত নেতা ফজলুর রহমানকে আটক করা হয়। এছাড়া গ্রামের বাড়ি থেকে চাচা  আবুল কাহার লুলইকে (৫৫) আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৯) সদস্যরা।

আপনার মন্তব্য

আলোচিত