মৌলভীবাজার প্রতিনিধি

০৫ মার্চ, ২০১৮ ১৪:৩৮

জাফর ইকবালের উপর হামলার প্রতিবাদে মৌলভীবাজারে মানববন্ধন

বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে হত্যার প্রচেষ্টায় ছুরিকাঘাত করার প্রতিবাদে মৌলভীবাজারে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৫ মার্চ) সকাল সাড়ে ১১টায় মৌলভীবাজারের প্রগতিশীল ছাত্র সংগঠন ও সাংস্কৃতিক সংগঠন সমূহের উদ্যোগে মৌলভীবাজারের চৌমুহনীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে একটি মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

উদীচী শিল্পীগোষ্ঠী মৌলভীবাজার জেলা সংসদের সহ সভাপতি জহর লাল দত্ত -এর সভাপতিত্বে ও ছাত্রফ্রন্ট জেলা সভাপতি মিটন দেবনাথের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ কমিউনিস্ট পার্টির জেলা সাধারণ সম্পাদক নিলিমেষ ঘোষ বলু, প্রগতি লেখক সংঘের জেলা সহ-সভাপতি প্রফেসর সৈয়দ মুজিবুল হক, কৃষ্টি মৌলভীবাজার এর সভাপতি নির্বেন্দু নিধূর্ত, ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার কলেজ শাখার সভাপতি সুবিনয় রায় শুভ, সাংস্কৃতিক ইউনিয়নের সংগঠক মনশ্রী জুই, মারুফ হোসেন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, বার বার দেশের মুক্তমনা লেখক, বুদ্ধিজীবীদের উপর এ হামলা দেশের প্রগতিশীল শক্তিকে দুর্বল তথা মেধাশূন্য করার ষড়যন্ত্রেরই অংশ। তারা বলেন, জাফর ইকবালের উপর হামলা কোন বিচ্ছিন্ন ঘটনা নয়। ১৯৯৯ সালে যশোরে উদীচীর সম্মেলনে হত্যাকাণ্ডের মধ্যদিয়ে প্রতিক্রিয়াশীল শক্তির যে ভয়াবহতার সূচনা হয়েছিল এটি তারই ধারাবাহিকতা।

বক্তারা অবিলম্বে জাফর ইকবালকে হত্যার প্রচেষ্টায় ছুরিকাঘাতে জড়িত নেপথ্যের সকলকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

আপনার মন্তব্য

আলোচিত