ছাতক প্রতিনিধি

৩০ আগস্ট, ২০১৮ ২১:৪৯

ছাতকে বিয়ে করতে এসে বর আটক

বাল্য বিয়ে করতে এসে সুনামগঞ্জের ছাতকে বিপাকে পড়েছেন অর্ধশতবর্ষী এক ব্যক্তি। কনের বাড়ি থেকে পুলিশ বর মনতাজ আলী (৫০)কে আটক করে নিয়ে যায়। পরে মুছলেকা দিয়ে তিনি মুক্তি পান।

জানা যায়, ছাতক শহরের মোগোলপাড়া গ্রামের দিনমজুর জয়নাল মিয়ার মেয়ে সুজেনা বেগম (১৩)-এর সাথে মনতাজ আলীর বিয়ের পারিবারিকভাবে ঠিক হয়। বুধবার (৩০ আগস্ট) বিয়ের দিন ধার্য করা হলেও বিয়ের একদিন আগেই কনের বাড়িতে এসে হাজির হন ছাতক শহরের মোগলপাড়া এলাকায় মনতাজ আলী (৫০)।

অসম ও বাল্য বিয়ের বিষয়টি এলাকায় চাউর হলে স্থানীয় লোকজন বিষয়টি পুলিশ প্রশাসনকে অবগত করে। এ খবরে ছাতক থানার এসআই শফিকুল ইসলাম বুধবার সকালে কনের বাড়ি থেকে বর মনতাজ আলী ও বরের বিয়ের সাক্ষী শহরের হাসপাতাল রোড এলাকার আরব আলীর পুত্র নিজাম উদ্দিন (২৬) কে আটক করে নিয়ে যান।

পরে বর ও সাক্ষীকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নিয়ে নিয়ে যায় পুলিশ। সেখান থেকে নির্বাহী কর্মকর্তা আবেদা আফসারীর নির্দেশে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সোনিয়া সুলতানার ভ্রাম্যমাণ আদালতে তাদেরকে হাজির করা হয়। সন্ধ্যায় তাদের মহিলা কাউন্সিলর মিলন রানী দাসের মাধ্যমে আর বিয়ে না করার শর্তে অঙ্গিকারনামায় স্বাক্ষর করে বর মনতাজ আলী ও সাক্ষী নিজাম উদ্দিন মুক্ত হয়।

বর মনতাজ আলী দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের কিরনপাড়া গ্রামের মৃত হাসমত আলীর পুত্র। ৪ সন্তানের জনক বর মনতাজ আলীর দু’কন্যাকে ইতিমধ্যেই বিয়ে দেয়া হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

ছাতক পৌরসভার মহিলা কাউন্সিলর মিলন রানী দাস ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত