নিউজ ডেস্ক

০৯ অক্টোবর, ২০১৮ ০০:০০

‘শিল্পের শহর সিলেট’ কর্মসূচির উদ্বোধন মঙ্গলবার

বাংলাদেশ শিল্পকলা একাডেমি শিল্প-সংস্কৃতির পুরোনো ঐতিহ্যকে পুনরুদ্ধারের মাধ্যমে বিভাগীয় শহরগুলোকে শিল্পচর্চার একেকটি প্রাণকেন্দ্র হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ‘শিল্পের শহর’ শীর্ষক কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচিটি বাস্তবায়নের অংশ হিসেবে জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে সিলেট বিভাগীয় শহরের ১০টি গুরুত্বপূর্ণ স্থানে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হবে।

মঙ্গলবার (৯ অক্টোবর) বিকাল ৫টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শিল্পের শহর কর্মসূচিটির শুভ উদ্বোধন করবেন সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান। এরপর রাত ৮টায় সিলেট জেলা স্টেডিয়াম চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হবে। এছাড়াও আগামী ১০ অক্টোবর সকাল ১১টায় মদনমোহন কলেজ ক্যাম্পাস, বিকাল সাড়ে ৪টায় সিলেট রেলওয়ে স্টেশন চত্বর, ১১ অক্টোবর সকাল ১১টায় এমসি কলেজ ক্যাম্পাস, বিকেল সাড়ে ৪টায় টিলাগড় পয়েন্ট, ২৪ অক্টোবর সকাল ১১টায় সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ ক্যাম্পাস, সন্ধ্যা সাড়ে ৬ টায় ক্বিন ব্রিজ, ২৫ অক্টোবর সকাল ১১টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এবং সন্ধ্যা সাড়ে ৬ টায় রিকাবীবাজারস্থ মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

সাংস্কৃতিক পরিবেশনা সমূহের মধ্যে থাকবে দলীয় নৃত্য, পথনাটক, লোকগান ও বাউলগান। ‘শিল্পের শহর সিলেট’ শীর্ষক কর্মসূচির আওতায় নির্ধারিত ১০টি অনুষ্ঠানে সকলের আন্তরিক উপস্থিতি ও সহযোগিতা কামনা করেছেন জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত। 

আপনার মন্তব্য

আলোচিত