সিলেটটুডে ডেস্ক

২৬ নভেম্বর, ২০১৮ ১৯:০৭

সিলেট-২ আসনে নৌকার দাবিতে ফের সড়ক অবরোধ, দীর্ঘ যানজট

সিলেট-২ আসনে নৌকা প্রতীক দেওয়ার দাবিতে বিশ্বনাথ-ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে উপজেলার শেরপুর, বেগমপুর, সাদিপুর, কলারাইবাজার, গোয়ালাবাজার, তাজপুরবাজার, রশিদপুর ও কুরুয়াবাজারে একযোগে মহাসড়ক অবরোধ করা হয়।

সোমবার (২৬ নভেম্বর) বেলা সাড়ে বারোটার দিকে গুরুত্বপূর্ণ এই সড়কে অবরোধ শুরু করেন ২ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

অবরোধে শফিকুর রহমান চৌধুরী ও আনোয়ারুজ্জামান চৌধুরী গ্রুপের নেতাকর্মীসহ নৌকার প্রতীকের মনোনয়ন প্রত্যাশীদের সমর্থকেরা অংশ নেন। বিক্ষুব্ধ নেতাকর্মীরা সিলেট-২ আসনে নৌকা প্রতীকের প্রার্থী দেয়ার দাবিতে স্লোগান দেন। এ সময় দীর্ঘ প্রায় ২৫ কিলোমিটার সড়ক জুড়ে যানজটের সৃষ্টি হয়। প্রায় দেড় ঘন্টাব্যাপি অবরোধকালে মহাসড়কে অসংখ্য যানবাহন আটকা পড়ে যানজটের সৃষ্টি হয়।

এ সময় উপস্থিত ছিলেন ওসমানীনগর উপজেলা যুবলীগের সভাপতি মো. আনা মিয়া, সিনিয়র সহ সভাপতি জাবেদ আহমদ আম্বিয়া, সাধারণ সম্পাদক আলতাফুর রহমান সুহেল, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অরুনদয় পাল ঝলক, ওসমানীনগর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক চঞ্চল পালসহ অসংখ্য নেতা কর্মী।

এদিকে, রোববার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার তাজপুর এলাকা, বিকেল ৪টার দিকে উপজেলার গোয়ালাবাজার এবং তিনটার দিকে শেরপুর এলাকায় দলীয় নেতাকর্মীরা সিলেট-২ আসনে নৌকা প্রতীক দাবি করে সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। “আমাদের কোনো দাবি নাই সিলেট-২ আসনে নৌকা চাই” বলে সববেত নেতাকর্মীরা স্লোগান তুলেন। পৃথক বিক্ষোভ মিছিল মহাসড়ক এলাকা প্রদক্ষিণ করে। তিন দফায় প্রায় তিন ঘণ্টা সড়ক অবরোধে মহাসড়কে অসংখ্য গাড়ী আটকা পড়লে যাত্রী সাধারণ চরম ভোগান্তির শিকার হন।

পৃথক কর্মসূচিতে বিক্ষুব্ধ নেতাকর্মীরা বলেন, ব্যক্তি মুখ্য বিষয় নয়, নৌকা প্রতীকে দলের যে কাউকে মনোনয়ন দেয়া হলে দলীয় স্বার্থে তারা ঐক্যবদ্ধ হয়ে কাজ করবেন। দাবি আদায় না হলে উপজেলার প্রতিটি ইউনিয়নে বিক্ষোভ মিছিল কর্মসূচী পালনেরও ঘোষণা দেন তারা।

প্রসঙ্গত, বিগত সংসদ নির্বাচনে আসন সমন্বয়ের কারণে আওয়ামী লীগ এই আসনটি মহাজোটের শরীকদল জাপাকে দিলে জাপা’র প্রার্থী বিজয়ী হন। মহাজোটের ওই প্রার্থী এবারও এই আসনটি দাবি করছেন আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে এমন খবর ছড়িয়ে পড়লে তারা ক্ষোভে ফেটে পড়েন।

আপনার মন্তব্য

আলোচিত