সিলেটটুডে ডেস্ক

০১ ডিসেম্বর, ২০১৮ ২২:০৫

অর্থ সংকটে চায়না-বাংলা প্রতিযোগিতায় অংশ নেয়নি সিলেটের উশু টিম

২য় এম্বাসেডর কাপ চায়না-বাংলাদেশ উশু ডিসপ্লে-২০১৮ অনুষ্ঠানে অংশগ্রহণ করা হলো না সিলেট উশু টিমের। ১ ডিসেম্বর শনিবার ঢাকার এনএসসি জিমনেশিয়ামে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় তাদের অংশগ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন ছিল। কিন্তু শেষ পর্যন্ত অর্থ সংকট থাকার কারণে যাওয়া হলো তাদের।

উশু কোচ মো. আনোয়ার হোসেন সিলেটটুডে টুয়েন্টিফোরকে জানান, ২য় এম্বাসেডর কাপ চায়না-বাংলাদেশ উশু ডিসপ্লে-২০১৮ অনুষ্ঠানে অংশগ্রহণের প্রায় সব প্রস্তুতি সম্পন্ন ছিল। কিন্তু শেষ পর্যন্ত টাকার অভাবে সিলেটের টিমকে এ অনুষ্ঠানে নিয়ে যাওয়া সম্ভব হয়নি।

তিনি জানান, উশু শিক্ষার্থীদের প্রতিভা রয়েছে এবং তারা তাদের প্রতিভা বিকাশ করতে চায়, কিন্তু সবসময় আর্থিক অসচ্ছলতার কারণে তাদের প্রতিভা বিকশিত করতে পারে না, সবসময়ই পৃষ্ঠপোষকতার অভাবে তারা বিভিন্ন প্রতিযোগিতা থেকে বঞ্চিত হয়। বিগত দিনে সিলেট উশু টিম অনেক সাফল্য এনেছে এবং তারা দেখিয়েছে ভালো কিছু করার সামর্থ্য তাদের রয়েছে। কিন্তু সবসময়ই পৃষ্ঠপোষকতা না থাকার কারণে বিভিন্ন উশু প্রতিযোগিতায় সিলেটের টিম অংশ গ্রহণ করতে সম্ভব হয় না।

তিনি আরো জানান, ঢাকায় অনুষ্টিব্য আবুল মাল আব্দুল মুহিত ১৩ তম জাতীয় মিনিস্টার কাপ উশু প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে সিলেটের টিম অনেক সাফল্য অর্জন করেছে। এছাড়াও বাংলাদেশ যুব গেমস বাংলাদেশের মধ্যে ৩য় স্থান অর্জন করে। ১৩তম শেখ রাসেল জাতীয় উশু প্রতিযোগিতা স্বর্ণ, রোপ্য, ব্রোঞ্জ পদক, বিকেএসপি কাপ উশু প্রতিযোগিতায় সাফল্য অর্জন সহ সিলেটে সুনাম বয়ে নিয়ে আসে।

এছাড়াও উশু খেলোয়াড় শান্তা ও দীপ্তি  বাংলাদেশ আনসার বাহিনীতে খেলোয়াড় কোটায় চাকরিতে কর্মরত আছে। ২০১৮ সালেও বিজেএমসিতে আমিনুল ইসলাম তামিম ও সাদিয়া আক্তার ইমরানা খেলোয়াড় কোটায় কর্মরত আছে। সিলেট চাইনিজ উশু ফাইটার স্কুল থেকে শুধু খেলোয়ারই নয়, প্রশিক্ষণের মাধ্যমে জাতীয় পর্যায়ে রেফারী ও জাজের দায়িত্ব পালন করছেন। বাংলাদেশ উশু ফেডারেশনের বিভিন্ন প্রতিযোগিতায়ও তারা কোচ ও জাজের দায়িত্ব পালন করছেন।

তিনি ক্রীড়া সংস্থা ও ফেডারেশন সহ সংশ্লিষ্ট সরকারের উর্ধ্বতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করে উশুকে আর্থিক সহযোগিতার মাধ্যমে আরো এগিয়ে নেওয়ার আহ্বান জানান।

আপনার মন্তব্য

আলোচিত