বড়লেখা প্রতিনিধি

০২ ডিসেম্বর, ২০১৮ ১৭:৩২

মৌলভীবাজার-১: এবাদুর-আমিনুলের মনোনয়ন বাতিল

মৌলভীবাজারে-১ আসনে (বড়লেখা-জুড়ী) বিএনপি মনোনীত প্রার্থী এবাদুর রহমান চৌধুরী ও জামায়াত ইসলামী সমর্থিত (স্বতন্ত্র) প্রার্থী আমিনুল ইসলামের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। রোববার (২ ডিসেম্বর) মৌলভীবাজার নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক তোফায়েল ইসলাম যাচাই-বাছাই শেষে তাদের মনোনয়নপত্র বাতিল করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, হলফনামায় আয়করের রিটার্ন দাখিল না করার কারণে বিএনপি প্রার্থী এবাদুর রহমান চৌধুরী মনোনয়নপত্র বাতিল করা হয়। অন্যদিকে মনোনয়ন পত্রের সঙ্গে জমা দেয়া সমর্থকের স্বাক্ষর জাল করার কারণে জামায়াত ইসলামি সমর্থিত (স্বতন্ত্র) প্রার্থী আমিনুল ইসলামের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এ ব্যাপারে মৌলভীবাজার জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক বড়লেখা পৌরসভার মেয়র ফখরুল ইসলাম জানান, এবাদুর রহমান চৌধুরী হলফনামায় আয়কর রিটার্ন কপির অনুলিপি জমা দেননি। রিটার্নিং কর্মকর্তা ঢাকা নির্বাচন কমিশন অফিস জমা দেওয়ার জন্য বলেছেন। তবে এ বিষয়ে আপিল করা হবে।

এছাড়া জামায়াত ইসলামী সমর্থিত (স্বতন্ত্র) প্রার্থী আমিনুল ইসলামও আপিল করবেন বলে জানিয়েছেন।

এদিকে এই আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. শাহাব উদ্দিন, বিএনপির অপর প্রার্থী নাসির উদ্দিন আহমদ মিঠু, জাতীয় পার্টি (এরশাদ) নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোটের প্রার্থী আহমদ রিয়াজ এবং বাংলাদেশ ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা গিয়াস উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, পুনঃতফসিল অনুযায়ী মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ছিল গত ২৮ নভেম্বর (বুধবার)। মনোনয়নপত্র যাচাই-বাছাই ছিল আজ রোববার (২ ডিসেম্বর)। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ ডিসেম্বর পর্যন্ত। প্রতীক বরাদ্দ ১০ ডিসেম্বর। আর ভোটগ্রহণ ৩০ ডিসেম্বর।

আপনার মন্তব্য

আলোচিত