দেবকল্যাণ ধর বাপন

২২ ডিসেম্বর, ২০১৮ ১৩:৩৩

সিলেটের সব পথ এসে মিশেছে আলিয়া মাদ্রাসা মাঠে

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে সিলেট এসে পৌঁছেছেন। শনিবার (২২ ডিসেম্বর) সকাল সাড়ে দশটায় প্রধানমন্ত্রী ও তার সফর সঙ্গীরা সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান।

সিলেট এসে সরাসরি তিনি হযরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারত করেন। এরপর শাহপরান (রহ.) ও বুরহান উদ্দিনের মাজার জিয়ারত করেন। পরে বেলা আড়াইটায় সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠের জনসভাস্থলে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী।

এদিকে সকাল থেকেই প্রধানমন্ত্রীর এ জনসভা অভিমুখে ঢল নেমেছে জনতার। শহর ছাড়াও বাইরের বিভিন্ন উপজেলা ও গ্রামাঞ্চল থেকে আওয়ামী লীগের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ জনসভায় যোগ দিতে আলিয়া মাদ্রাসা মাঠ অভিমুখে আসছেন। জনসভাকে কেন্দ্র করে সিলেট শহর পরিণত হয়েছে যেন মিছিলের শহরে। এ যেনো সিলেটের আ.লীগের নেতা কর্মীদের-এক মিলনমেলা। দেখে মনে হয় সিলেটে সব পথ এসে মিশেছে চৌহাট্টার আলিয়া মাদ্রাসা মাঠে।

'জয় বাংলা', 'নৌকা নৌকা' সহ বিভিন্ন স্লোগানে রঙিন ব্যানার-ফেস্টুন, টি-শার্ট আর বিভিন্ন আকারের নৌকা নিয়ে আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিলিত হচ্ছেন জনসভাস্থলে।

এ জনসভাকে সফল করতে কেবল সিলেট নগরীই নয় সকাল থেকে  বিভাগের ৪ জেলা ও ৩৯টি উপজেলার দলীয় নেতা কর্মীরা এসে জড়ো হচ্ছেন জনসভাস্থলে। নেতাকর্মীদের উপস্থিতিতে পুরো জনসভাস্থল কানায় কানায় ভরে উঠতে শুরু করেছে। এখন নেতাকর্মীরা আলিয়া মাদ্রাসা মাঠের আশপাশের রাস্তায় অবস্থান নিচ্ছেন। বিভিন্ন শ্লোগানের মাধ্যমে তারা পুরো জনসভাস্থল মুখরিত করে তুলেছেন। এছাড়া মহানগরীর বিভিন্ন থানা থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে জনসভাস্থলে প্রবেশ করছেন। ইতোমধ্যে দলের শীর্ষ নেতারা সভামঞ্চে উপস্থিত হচ্ছেন।

এদিকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নির্বাচনী জনসভা উপলক্ষে সিলেট আলীয়া মাদ্রাসা মাঠে নেওয়া হয়েছে নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা।

মাঠ ঘিরে ফেলা হয়েছে বাশের বেড়ায়। সেনাবাহিনী, এসএসএফ, পুলিশ ও ডগ স্কোয়াড দিয়ে চেকিংয়ের পর মাঠ পুরোপুরি খালি করে দেওয়া হয়। বেলা ১২টার আগে মাঠে কাউকে প্রবেশ করতে দেওয়া হয়নি।

শহরের গুরুত্বপূর্ণ স্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতি লক্ষ করা গেছে। সাদা পোশাকেও দায়িত্ব পালন করছেন তারা। এদিকে নেতা-কর্মীদের মাঠে ঢুকতে পড়তে হচ্ছে কয়েক স্তরের তল্লাশিতে।

এর আগে, সকাল সাড়ে দশটা সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতারা প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। পরে প্রধানমন্ত্রী হযরত শাহজালাল (রহ.) মাজার, হযরত শাহপরান (রহ.) এর মাজার ও গাজী বোরহান উদ্দিনের (রহ.) মাজার জিয়ারত করেন।

মাজার জিয়ারত শেষে বেলা পৌনে ১টা থেকে ২টা পর্যন্ত সিলেট সার্কিট হাউসে জোহরের নামাজ ও মধ্যাহ্ন-বিরতির জন্য অবস্থান করবেন প্রধানমন্ত্রী। এরপর বেলা আড়াইটায় সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন তিনি।

এদিকে প্রধানমন্ত্রীর সিলেট সফর উপলক্ষে পুরো সিলেট নগরীকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। গ্রহণ করা হয়েছে স্তরে স্তরে নিরাপত্তা ব্যবস্থা। কয়েকটি সড়কে যান চলাচলের ওপর নিয়ন্ত্রণ আরোপ করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ।

প্রসঙ্গত, সর্বশেষ চলতি বছরের ৩০ জানুয়ারি সিলেট এসে মাজার জিয়ারত, বিভিন্ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এরপর তিনি আলিয়া মাদ্রাসা মাঠের জনসভাস্থলেও বক্তব্য রাখেন।

আপনার মন্তব্য

আলোচিত