ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি

১২ ফেব্রুয়ারি , ২০১৯ ০১:২৯

ফেঞ্চুগঞ্জে চেয়ারম্যান পদে চারজনের তালিকা আ. লীগের

তফসিল ঘোষনার পর থেকে ফেঞ্চুগঞ্জ উপজেলায় বইছে নির্বাচনী হাওয়া। প্রচার প্রচারণায় নেমে পড়েছেন সম্ভাব্য প্রার্থীরা। প্রায় ১০ বছর পর এই উপজেলায় নির্বাচন হতে যাওয়ায় ভোটারদের মধ্যেও রয়েছে বাড়তি উৎসাহ।

তবে সিলেটের বাকী উপজেলাগুলোতে ইতোমধ্যে একক প্রার্থী চুড়ান্ত করলেও ফেঞ্চুগঞ্জে এখন একক প্রার্থী দিতে পারেনি আওয়ামী লীগ। একক প্রার্থী ঠিক করতে না পেরে জেলা আওয়ামী লীগের কাছে চেয়ারম্যান পদে ৪জনের তালিকা জেলা কমিটির কাছে প্রেরণ করেছে উপজেলা আওয়ামী লীগ। এই তালিকা ক্রেন্দ্রে প্রেরণ করবেন জেলার নেতারা। কেন্দ্রীয় কমিটি ঠিক করে দেবে একক প্রার্থী।

উপজেলা আওয়ামী লীগের প্রস্তাবে যাদের নাম রয়েছে তারা হলেন- সাবেক ছাত্রলীগ নেতা ও সাংবাদিক শাহ মুজিবুর রহমান জকন, প্রাক্তণ ছাত্রলীগ সম্পাদক জাহিদ ইকবাল সুনাম, স্বেচ্ছাসেবক লীগ নেতা ডিএম ফয়সল, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল কয়েস।

এছাড়া নৌকা প্রতীকে প্রার্থী হতে আগ্রহী সাবেক উপজেলা চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বাসিত টুটুল। বিগত উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ছিলেন আব্দুল বাসিত টুটুল এবং বিদ্রোহী প্রার্থী ছিলেন নুরুল ইসলাম।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সমপাদক মুহিব উদ্দিন বাদল জানান, আজকালের মধ্যেই একক প্রার্থী মনোনীত হবেন। তিনি বলেন, আওয়ামী লীগ হাইকমান্ড যাকে মনোনীত করবে উপজেলা আওয়ামী লীগ তার পক্ষেই কাজ করবে বলে তিনি জানান।

অপরদিকে আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি নেতারা স্বতন্ত্র প্রার্থী হতে পারেন বলে শোনা যাচ্ছে। বিএনপি নেতাদের মধ্যে আলোচনায় রয়েছেন সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাংবাদিক আব্দুল আহাদ খান জামাল, বিএনপি নেতা ওহিদুজ্জামান চৌধুরী সুফি এবং প্রবাসি কমিউনিটি নেতা হারুন চৌধুরী।

ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক তছলিম আহমদ নিহার জানান, দলীয় সিদ্ধান্তকে শ্রদ্ধা জানিয়ে ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপি  এই নির্বাচনে দলীয় প্রার্থী দেয়নি এবং নির্বাচনে অংশগ্রহণ করছে না।

সাবেক উপজেলা চেয়ারম্যান, জামায়াত নেতা সাইফুল্লাহ আল হোসাইন এবারও প্রার্থী হতে পারেন বলে শোনা যাচ্ছে।

নির্বাচন অফিস সূত্র জানায়, আগামী ২৪ মার্চ ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ব্যাপক প্র্‌স্তুতি গ্রহণ করেছে। ফেঞ্চুগঞ্জে বর্তমান ভোটার ৭২ হাজার ৬৫৪ জন। ৫টি ইউনিয়নে কেন্দ্র রয়েছে ৩৬টি। ২০০৯ সালের ২২শে জানুয়ারি ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাচনে জামায়াত নেতা সাইফুল্লাহ আল হোসাইন সাড়ে ৪ হাজার ভোট বেশি পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন্‌।

আপনার মন্তব্য

আলোচিত