নিজস্ব প্রতিবেদক

১৬ ফেব্রুয়ারি , ২০১৯ ১৬:০৯

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলে ফিনিক্সের মাতৃভাষা চর্চা

রোববার সিলেট সরকারি মহিলা কলেজ ও মইন উদ্দিন মহিলা কলেজে

‘প্রমিত বাংলার শুদ্ধাচার, ভাষার মাসে অঙ্গীকার’ এই স্লোগানকে সামনে রেখে থিয়েটার একদল ফিনিক্স আয়োজন করছে মাসব্যাপী শুদ্ধ উচ্চারণ কার্যক্রম ‘মাতৃভাষা চর্চা’।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) বেলা ১২ টায় সিলেটের জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থীদের মাঝে মাতৃভাষা চর্চা কার্যক্রম পরিচালিত হয়।

প্রশিক্ষণ পূর্ব সংক্ষিপ্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক খলিলুর রহমান ও প্রভাষক আব্দুন নুর।

স্বাগত বক্তব্য রাখেন একদল ফিনিক্সের সভাপতি আবু বকর আল আমিন ও শুভেচ্ছা বক্তব্য প্রদান করে ১ম বর্ষের শিক্ষার্থী ও আয়োজক ফারিয়া খানম শ্রেয়া।

একদল ফিনিক্সের প্রচার সম্পাদক আদনান আনোয়ারের সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনা সভার পর মূল পর্বে প্রশিক্ষণ দেন একদল ফিনিক্সের সাধারণ সম্পাদক নাজমুল হোসেন ইমন।

মেট্রোপলিটন ইউনিভার্সিটি ও সিলেট সিটি কর্পোরেশনের সহযোগিতায় পরিচালিত এই কার্যক্রমের প্রকাশনা সহযোগিতায় রয়েছে  চৈতন্য প্রকাশনী।

প্রসঙ্গত, আগামীকাল রোববার (১৭ ফেব্রুয়ারি) সিলেট সরকারি মহিলা কলেজ, মইন উদ্দিন আদর্শ মহিলা কলেজে এবং সোমবার (১৮ ফেব্রুয়ারি) লিডিং ইউনিভার্সিটিতে মাতৃভাষা চর্চা কার্যক্রম অনুষ্ঠিত হবে।

মহান ২১ শে ফেব্রুয়ারিকে শ্রদ্ধা জানিয়ে এই আয়োজন ২১ টি প্রতিষ্ঠানে করার আশাবাদ ব্যক্ত  করেন আয়োজকরা।

আপনার মন্তব্য

আলোচিত