সিলেটটুডে ডেস্ক

৩০ মার্চ, ২০১৯ ২০:২৪

পরীক্ষা নিয়ে যেসব নির্দেশনা দিল এসএমপি

২০১৯সালের এইচএসসি পরীক্ষা চলাকালীন কেন্দ্রের ২০০ গজের মধ্যে পরীক্ষার্থী ছাড়া জনসাধারণের অনধিকার প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)।

শনিবার (৩০ মার্চ)  সিলেট মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার (মিডিয়া) জেদান আল মুসা স্বাক্ষরিত  সংবাদ বিজ্ঞপ্তিতে নিষেধাজ্ঞার বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৯ সনের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষা, মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে আলীম পরীক্ষা/২০১৯খ্রি. ও বাংলাদেশ কারিগরী শিক্ষাবোর্ড ঢাকা এর অধীনে এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা)/এইচএসসি (ভোকেশনাল) পরীক্ষা/২০১৯খ্রি. ও ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজ পরীক্ষা সোমবার (১ এপ্রিল) শুরু হবে।

পরীক্ষা কেন্দ্রগুলোতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা নিশ্চিত করতে সিলেট মেট্রোপলিটন পুলিশ আইন-২০০৯ সালের ধারা ২৯, ৩০, ৩১ ও ৩২ ধারায় অর্পিত ক্ষমতাবলে পরীক্ষা কেন্দ্রসমূহের ২০০ (দুইশত) গজের মধ্যে পরীক্ষার্থী ও পরীক্ষা সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ব্যতীত জনসাধারণের অনধিকার প্রবেশ সম্পূর্ণরূপে নিষিদ্ধ ঘোষণা করা হলো। এই আদেশ শুধু পরীক্ষার দিনগুলোতে কার্যকর থাকবে।

এছাড়াও পরীক্ষা কেন্দ্রসমূহের ২০০ (দুইশত) গজের মধ্যে জনসমাবেশ, মিছিল, ঢাকঢোল বাজানো, লাউড স্পীকার ব্যবহার, অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, ইট পাথর, ইত্যাদি বহন, ব্যবহার সহ শান্তিশৃঙ্খলা ও জননিরাপত্তার জন্য হুমকি স্বরূপ কোন কাজ করা নিষিদ্ধ ঘোষণা করেছে এসএমপি। এ আদেশ লঙ্ঘনকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানায় পুলিশ।

আপনার মন্তব্য

আলোচিত