নিজস্ব প্রতিবেদক

২৪ জুলাই, ২০১৯ ২১:০৭

সাদাপাথরে পর্যটকদের সচেতন করতে প্রশাসনের সাইনবোর্ড

ভোলাগঞ্জ সাদাপাথর পর্যটন এলাকায় পর্যটকদের অভ্যর্থনা জানাতে ‘স্বাগতম’ বোর্ড লাগিয়েছে কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসন। পর্যটকদের নিরাপত্তার স্বার্থে এই ‘স্বাগতম’ বোর্ড লিখা হয়েছে সতর্কীকরণ বার্তা। সম্প্রতি ভোলাগঞ্জ সাদা পাথর পর্যটন এলাকায় বেশ কয়েকটি প্রাণহানি ঘটার পর এই উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন।

বুধবার (২৪ জুলাই) স্থানীয় জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসনের কর্তৃপক্ষের উপস্থিতিতে ভোলাগঞ্জ সাদা পাথর এলাকায় ‘স্বাগতম’ বোর্ড স্থাপন করেন।

চলতি মাসে ধলাই নদীতে মারা গেছেন ৩জন। এর মধ্যে  ২ জন ছিলেন সাদাপাথর এলাকায় বেড়াতে আসা পর্যটক ও একজন ছিলেন পাথর শ্রমিক।

৭ জুলাই ভোলাগঞ্জ সাদাপাথরে বন্ধুদের সাথে বেড়াতে গিয়ে পাথরে পা পিছলে স্রোতের টানে ধলাই নদীতে নিখোঁজ হয়েছেন লিডিং ইউনিভার্সিটির ছাত্র মো. হাসানুর রহমান আবির।   

১৩ জুলাই গভীর রাতে কোম্পানীগঞ্জের সীমান্তে ভোলাগঞ্জ সাদা পাথর (সংরক্ষিত) এলাকায় পাথর আনতে ১০/১২ জনের একটি দল নৌকা নিয়ে যায়। তাদের উপস্থিত বুঝতে পেরে বিজিবি সদস্যরা ধাওয়া করলে তারা নৌকা থেকে নদীতে ঝাপ দেন। তবে সবাই সাঁতরে তীরে উঠতে পারলেও হেলাল উঠতে পারেননি।

২০ জুলাই সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার বাসিন্দা ও সিলেট সরকারি কলেজের ছাত্র সাইফুল ইসলাম (২৪) সাদা পাথর পর্যটন এলাকায় বেড়াতে এসে পানিতে গোসল করতে নেমে স্রোতে তলিয়ে যান।

এ ব্যাপারে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জী বলেন, ভোলাগঞ্জ সাদাপাথর একটি পর্যটন কেন্দ্র। তাই পর্যটকদের সর্তক করতে, সচেতন করতে, এলাকার পরিবেশ সুন্দর রাখতে ও পর্যটকদের নিরাপত্তার স্বার্থে এই স্বাগতম বোর্ড স্থাপন করা হয়েছে। আশা করছি বেড়াতে আসার সময় সবাই নিজের নিরাপত্তার খেয়াল রাখবেন।

আপনার মন্তব্য

আলোচিত