নিজস্ব প্রতিবেদক

২৮ আগস্ট, ২০১৯ ০০:১৩

বিসিআইসি আওতাধীন শ্রমিকদের চাকরি স্থায়ীকরণে এমপি কয়েসের ডিও লেটার

সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস

শিল্প মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাষ্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) নিয়ন্ত্রিত বিভিন্ন কারখানায় নিয়োজিত দৈনিক ভিত্তিক শ্রমিকদের চাকরি স্থায়ীকরণের ব্যবস্থাগ্রহণের জন্যে প্রধানমন্ত্রীকে ডিও লেটার (ডিমান্ড অব অর্ডার) দিয়েছেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস।

সোমবার (২৬ আগস্ট) প্রধানমন্ত্রীকে এই ডিও লেটার দেন বাণিজ্য মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটির এই সদস্য।

ডিও লেটারে এমপি কয়েস বলেন, বিসিআইসির প্রধান কার্যালয় এবং সংস্থাধীন কারখানাসমূহের সেট-আপ অনুযায়ী অনুমোদিত শ্রমিক কর্মচারীর সংখ্যা, বিদ্যমান/কর্মরত শ্রমিক কর্মচারীর সংখ্যা এবং কর্মরত শ্রমিক-কর্মচারীর শূন্য পদের বিপরীতে ঠিকাদারের মাধ্যমে নিয়োজিত দৈনিক ভিত্তিক অদক্ষ/দক্ষ শ্রমিক-কর্মচারী দীর্ঘদিন যাবত এ সকল শ্রমিক-কর্মচারীগণ স্ব স্ব ক্ষেত্রে কাজ করে দক্ষ ও অভিজ্ঞতাসম্পন্ন হয়ে কারখানার উৎপাদন ও রক্ষণাবেক্ষণ কাজে অপরিহার্য হয়ে উঠেছে। কিন্তু সুষ্ঠু নীতিমালা এবং ব্যবস্থাপনা কর্তৃপক্ষের জোরালো ভূমিকা না থাকায় এ সকল অপরিহার্য পর্যায়ের লোকজন বছরের পর বছর কাজ করেও চাকরিতে স্থায়ী হয়নি।

তিনি যাচাইবাছাই সাপেক্ষে যোগ্যতা অনুযায়ী এবং সরকারি নিয়োগ সংক্রান্ত নীতিমালা যথাযথ ভাবে অনুসরণপূর্বক আনুমানিক ২ হাজার জনবলের স্থায়ী কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হতে পারে বলে মন্তব্য করেন। এজন্যে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদয় দৃষ্টি কামনা করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত