শ্রীমঙ্গল প্রতিনিধি

৩০ আগস্ট, ২০১৯ ০০:২১

অভিযোগের ২৪ ঘণ্টার মধ্যেই অ্যাকশনে শ্রীমঙ্গল পুলিশ

শৃঙ্খলা ফিরেছে শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের পার্কিংয়ে

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে রেলওয়ে স্টেশনের সামনে অবৈধভাবে যত্রতত্র পার্কিং করে রাখা রাখা গাড়ীগুলোকে শৃঙ্খলার মধ্যে নিয়ে আসতে অভিযান পরিচালনা করেছে শ্রীমঙ্গল থানা পুলিশ।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেল) আশরাফুজ্জামানের নেতৃত্বে রেলওয়ে স্টেশন চত্বরে বৃহস্পতিবার (২৯ আগস্ট) দিনব্যাপী এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় শ্রীমঙ্গল থানার পুলিশে পাশাপাশি ও শ্রীমঙ্গল ট্রাফিক বিভাগের পুলিশের সদস্যরাও অভিযান পরিচালনায় অংশ নেন।

অভিযান পরিচালনাকালে অবৈধভাবে যত্রতত্র পার্কিং করে রাখা গাড়িগুলোকে পার্কিংয়ের জন্য নির্ধারিত জায়গায় গাড়ি পার্কিং করতে চালকদেরকে নির্দেশ প্রদানের পাশাপাশি নির্দেশমতো সেখানে গাড়িগুলোর রাখার ব্যবস্থাও করেন তারা। এছাড়াও গাড়িগুলো শ্রীমঙ্গলে রেলওয়ে স্টেশন চত্বরে আসা গাড়িগুলোকে ঢোকা ও বেরুনোর জন্য দুটি পথ নির্ধারণ করে দেন।

এ ব্যাপারে সিনিয়র সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেল) আশরাফুজ্জামান সিলেটটুডে২৪কে বলেন, “গতকাল পুলিশ সুপার মহোদয়ের উপস্থিতিতে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় শ্রীমঙ্গলের পর্যটনের সমস্যা এ সম্ভাবনার বিষয় নিয়ে। সেই সভায় অনেক বক্তারা স্টেশন চত্বরে যত্রতত্র পার্কিং নিয়ে অভিযোগ উঠালে পুলিশ সুপার মহোদয় আমাদের নির্দেশ দেন বিষয়টি সুরাহা করার। সেই নির্দেশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই আমরা শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের পার্কিং ব্যবস্থাকে একটা নিয়মের মধ্যে নিয়ে আসতে পেরেছি।”

শ্রীমঙ্গল শোভাবর্ধন পরিষদের সদস্য সচিব তাপস দাশ বলেন, “একদিনের ভেতর স্টেশনের পার্কিংয়ের সমস্যার সমাধান করায় আমরা পুলিশ বিভাগকে ধন্যবাদ জানাতে চাই। আগে পর্যটকরা স্টেশনে নেমেই যত্রতত্র পার্কিং করে রাখা গাড়িগুলোর জন্য বিপাকে পড়তেন। পুলিশের গৃহীত ব্যবস্থার কারণে এই সমস্যাটার স্থায়ী একটা সমাধান হল বলে আমি মনে করি।”

বৃহস্পতিবার বিকেলে শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশন সরেজমিনে গিয়ে নিয়মিত চলাচলকারী একাধিক যাত্রীর সাথে কথা বললে তারা জানান, “পূর্বের অবস্থা ছিলে ভয়াবহ রকমের খারাপ, আগে স্টেশনের বাইরে পা দিলেই রিকশা-সিএনজির জ্যাম থাকতো পুলিশের আজকের অভিযান পর থেকে সবকিছু একটা নিয়মের মধ্যে এসেছে স্টেশনের চত্বরটাও এখন সুন্দর দেখাচ্ছে।

এদিকে গতকাল (২৮ আগস্ট) বিকেলে পর্যটন সেবা সংস্থা ও ট্যুর গাইড কমিউনিটির আয়োজনে পর্যটন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সেখানে বক্তাদের আবেদনের প্রেক্ষিতে মৌলভীবাজারের পুলিশ সুপার ফারুক আহমেদ শ্রীমঙ্গল থানাকে এ ব্যাপারে অ্যাকশন নেয়ার নির্দেশ দেন। আর সেই নির্দেশের ২৪ ঘণ্টা পেরুনোর আগেই পুলিশি অ্যাকশনে স্টেশনের পার্কিং ব্যবস্থায় শৃঙ্খলা ফেরানো হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত