নিজস্ব প্রতিবেদক

৩১ আগস্ট, ২০১৯ ২৩:৩৭

তরুণদের সৃষ্টিশীল কাজে এগিয়ে আসতে হবে: আরিফ

তরুণ-তরুণীদের সৃষ্টিশীল ও সমাজ উন্নয়ন কাজে এগিয়ে আসার আহবান জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী।

তিনি বলেছেন, “সব কাজের আগে নিজেকে দক্ষ করে গড়ে তুলতে হবে। নেতৃত্ব ছাড়া যেমন সংগঠন চলে না তেমনি সংগঠন ছাড়া নেতৃত্ব সৃষ্টি হয় না।”

মেয়র আরিফ শনিবার (৩১ আগস্ট) সমকাল সুহৃদ সমাবেশ আয়োজিত ‘সংগঠন ও নেতৃত্ব বিষয়ক কর্মশালা’র সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

মেয়র তরুণ সমাজকে অসুন্দরের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানিয়ে আরও বলেন, “নগর উন্নয়নে তোমাদের যেকোনো পরামর্শ আমি গ্রহণ করবো। কারণ আমি বাসযোগ্য নগরী গড়তে চাই।”

এ সময় মেয়র আরও বলেন, “দিন দিন তরুণ তরুণীদের মধ্য থেকে সৃষ্টিশীল চিন্তা সরে যাচ্ছে। তারা মোবাইলে আসক্ত হয়ে পড়ছে। সারাদিন তারা মোবাইলে গেম খেলে, সামাজিক যোগাযোগ মাধ্যমে পড়ে থাকে। মোবাইলের বাইরে একটি জগৎ আছে সেই বাস্তবতার জগৎ তাদেরকে চেনাতে হবে।”

তিনি বলেন, “তরুণ তরুণীদের বাস্তবতার চিন্তায় যুক্ত করতে হবে। তারা যেন দেশ ও সমাজের কল্যাণে কাজ করতে পারে সেভাবে গড়ে তুলতে হলে। তাদেরকে দেখিয়ে দিতে হবে মসৃণ পথ।” আর সে কাজটকুই সমকাল করছে বলে তিনি মনে করেন। তিনি কর্মশালায় যে সকল তরুণরা আছে তারা যদি কোন প্রকার সৃজনশীল চিন্তা দিয়ে তাকে সহযোগিতা করে সেটি অনায়াসে গ্রহণ করবেন বলেও জানান।

নগরীর জিন্দাবাজার সমকাল সিলেট ব্যুরো অফিসে দু’দিনের  কর্মশালার শেষদিনে বিশেষ অতিথির বক্তব্য দেন, সিলেট জেলা প্রেস ক্লাবের সভাপতি তাপস দাস পুরকায়স্থ, সিলেট সরকারি পাইলট স্কুলের প্রধান শিক্ষক কবির খান, বাংলাদেশ আবৃতি সমন্বয় পরিষদের সভাপতি মণ্ডলীর সদস্য মোকাদ্দেস বাবুল।

এর আগে দিনব্যাপী ‘সংগঠন ও নেতৃত্ব বিষয়ে আলোচনা করেন সমকাল সুহৃদ সমাবেশের বিভাগীয় সম্পাদক সিরাজুল ইসলাম আবেদ। কর্মশালায় ৫৫ জন সুহৃদ অংশ নেন।

সমকাল সিলেট ব্যুরো প্রধান চয়ন চৌধুরীর সভাপতিত্বে ও সুহৃদ সমাবেশ সিলেটের সাংগঠনিক সম্পাদক সজিব চৌধুরীর পরিচালনায় শুরুতে বক্তব্য দেন, সুহৃদ সমাবেশ সিলেটের সভাপতি সুব্রত বসু।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সমকালের স্টাফ রিপোর্টার মুকিত রহমানী ও ফয়সল আহমদ বাবলু, স্টাফ ফটো সাংবাদিক ইউসুফ আলী, সুহৃদের সাধারণ সম্পাদক  আসমা আখতার মনি, সুজিত দাস প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত