সিলেটটুডে ডেস্ক

০১ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:৩৩

ওসমানীকে যথাযথ সম্মান প্রদর্শন করা উচিত

সিলেট জেলা বারের এডিশনাল পিপি ও মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এডভোকেট শামসুল ইসলাম বলেছেন, বাংলার গর্ব ও অহংকার মহান মুক্তিযুদ্ধের বীর সেনানী বঙ্গবীর জেনারেল ওসমানীর প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করা উচিত।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের রণাঙ্গনে বঙ্গবীর ওসমানী যে কৃতিত্ব দেখিয়েছেন, জাতির ইতিহাসে তা স্মরণীয় হয়ে থাকবে।

রোববার (১ সেপ্টেম্বর) দুপুরে সিলেট নগরীর জিন্দাবাজারস্থ একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলরুমে বাংলাদেশ জাতীয় যুব উন্নয়ন পরিষদের উদ্যোগে এবং বঙ্গবীর ওসমানী জন্ম ও মৃত্যুবার্ষিকী উদযাপন পরিষদ জাতীয় কমিটির সার্বিক সহযোগিতায় ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা, দোয়া ও কেক কাটা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উদযাপন পরিষদের আহ্বায়ক জাতিসংঘের সাবেক কর্মকর্তা আলহাজ্ব ডা. এম. এ. রকিবের সভাপতিত্বে ও সিলেট জেলা বারের আইনজীবী এডভোকেট সুদীপ বৈদ্যের পরিচালনায় স্বাগত বক্তব্য দেন বঙ্গবীর ওসমানী জন্ম ও মৃত্যুবার্ষিকী উদযাপন পরিষদ জাতীয় কমিটির সদস্য সচিব মনোরঞ্জন তালুকদার।

বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেট প্রেসক্লাবের সহ-সভাপতি এম. এ. হান্নান, সিলেট জেলা পরিষদের সদস্য আলহাজ্ব নুরুল ইসলাম ইছন মিয়া, সংবর্ধিত অতিথির বক্তব্য দেন বিশ্বনাথ প্রবাসী কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্রের সভাপতি আলহাজ্ব মনির আহমদ, বিএমবিএফের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক রোটারিয়ান আসাদুজ্জামান, সিলেট জেলা সভাপতি রোটা: আশরাফুর রহমান চৌধুরী।

এছারাও বক্তব্য দেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের সিলেট মহানগরের সভাপতি আবু ছালেহ মো. এহিয়া, পরিষদের সহ-সভাপতি হাকিম সাদুল্লাহ বাচ্চু, মো. বেলাল উদ্দিন, সুরঞ্জিত বর্মণ, সদর উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা আব্দুস সালাম চৌধুরী, পরিষদের যুগ্ম সম্পাদক এডভোকেট মো. সাজ্জাদুর রহমান, জাবেদ আহমদ, শফিকুর রহমান শফিক, আশিকুর রহমান রাব্বানী, জাহাঙ্গীর আলম, আনোয়ার হোসেন চৌধুরী মানিক, অধ্যাপক ফজলে রাব্বি, ইউসুফ সেলু, শিরীন চৌধুরী, মামুন চৌধুরী, কণ্ঠশিল্পী তুহিন আহমদ, হেনা বেগম, সাহেদা বেগম, জুনেদ আহমদ, ডেনমার্ক প্রবাসী কমিউনিটি নেতা সরফ উদ্দিন চৌধুরী প্রমুখ। দোয়া পরিচালনা করেন মাওলানা সৈয়দ মোতাহির আলী।

আপনার মন্তব্য

আলোচিত