কমলগঞ্জ প্রতিনিধি

০১ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:৫১

কমলগঞ্জে কৃষিজমিতে হালচাষ নিয়ে সংঘর্ষ, আহত ৩

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় কৃষিজমিতে ট্রাক্টরযোগে হালচাষ করাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। কৃষিজমিতে ট্রাক্টরযোগে হালচাষ করে না দেয়ায় প্রতিপক্ষের হামলায় চাচা-ভাতিজাসহ ৩ জন আহত হয়েছেন। এসময় ট্রাক্টর ভাঙচুর করারও অভিযোগ উঠে। হামলায় গুরুতর আহত ট্রাক্টর চালককে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) কাল সাড়ে ৯টায় রঘুনাথপুর গ্রামের মুকিত মিয়ার কৃষি জমিতে এই সংঘর্ষ হয়। এ ঘটনায় শনিবার  (৩১ আগস্ট) শানুর মিয়া বাদি হয়ে হামলাকারীদের বিরুদ্ধে গত থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

সরেজমিনে গিয়ে স্থানীয়দের অভিযোগে জানা যায়, রঘুনাথপুর গ্রামের মুকিত মিয়ার জমিতে ট্রাক্টর দিয়ে হাল চাষাবাদ কালে পার্শ্ববর্তী নিত্যানন্দপুর গ্রামের মতাই মিয়া তার জমিতে হালচাষ করার জন্য ট্রাক্টর চালক আনোয়ারকে অনুরোধ করেন। পূর্বে হালের চাষকৃত টাকা না দেয়ায় এবং সময়ের অভাবে আনোয়ার মতাই মিয়ার জমিতে হাল চাষ করতে পারবে না বলে জানান। তখন মতাই মিয়া ক্ষিপ্ত হয়ে উঠেন। কিছুক্ষণ পরেই মতাই মিয়া তার সহযোগী ও আত্মীয়দের মধ্যে মখলিছ মিয়া, হারিছ মিয়া, এরাজ মিয়া, লতিফ মিয়াকে নিয়ে এসে দা, লোহার রড দিয়ে হামলা চালিয়ে আনোয়ার মিয়া (৩৫) কে গুরুতর আহত করেন।

খবর পেয়ে আনোয়ারের আত্মীয় স্বজন এগিয়ে এলে হামলাকারীরা দেশীয় অস্ত্র দিয়ে হারুন মিয়া (৫৫), শানুর মিয়াকে (৫৪) আক্রমণ করে আহত করেন। এ সময় হামলাকারীরা হালচাষের ব্যবহৃত ট্রাক্টর ভেঙ্গে ফেলে। গুরুতর আহত আনোয়ার মিয়াকে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় শানুর মিয়া বাদি হয়ে মতাই মিয়াসহ ৫ জনকে আসামী করে গত শনিবার কমলগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

শানুর মিয়াসহ গ্রামের ওয়াতির ইসলাম, হাজী মো. তোয়াহিদ মিয়া, মুকিত আলী অভিযোগ করে বলেন, মতাই মিয়া লম্বা ও ধারালো দা নিয়ে আনোয়ারের উপর হামলা চালিয়েছে। হামলাকারী মতাই মিয়া লম্বা দা নিয়ে ঘুরাঘুরি এলাকায় আতঙ্কের জন্ম দিয়েছে বলে তারা দাবি করেন।

অভিযোগ বিষয়ে মতাই মিয়া বলেন, ট্রাক্টর চালক আনোয়ারকে দ্বিতীয় বারের মতো আমার জমিতে হালচাষ করে দিতে বললে সে রাজি হয়নি। ট্রাক্টরের মালিকের কাছে গিয়েও বলেছি। এ নিয়ে কথা কাটাকাটির সময় আনোয়ার কুদাল নিয়ে আক্রমণের চেষ্টা করলে আমি প্রতিহত করলে সে আহত হয়।

এ বিষয়ে অভিযোগের তদন্তকারী কর্মকর্তা কমলগঞ্জ থানার এসআই শহীদ বলেন, অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তাধীন রয়েছে এবং তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মন্তব্য

আলোচিত