জৈন্তাপুর প্রতিনিধি

০১ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:০৩

জৈন্তাপুরে বৃক্ষ মেলা, স্টল আছে কিন্তু মালিক নেই

জৈন্তাপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত ৬দিন ব্যাপী ফলজ ও কৃষি প্রযুক্তি মেলায় উল্লেখযোগ্য লোকসমাগম হচ্ছে না। মেলা উদ্বোধন হওয়ার পর ৫ দিন অতিবাহিত হলেও মেলাপ্রাঙ্গণে দেখা মিলেনি কোনো দর্শনার্থী বা ক্রেতার। এমনকি মেলার স্টল মালিক মালিকরাও স্টল খালি রেখে চলে গেছেন বাড়িতে। তাই স্টল মালিক ও দর্শনার্থী ছাড়াই মেলাটি শেষ হচ্ছে আগামীকাল।

রোববার (১ সেপ্টেম্বর) জৈন্তাপুর বাস ষ্টেশন সংলগ্ন জৈন্তিয়া রাজ্যেরে দরবার হলের মাঠে মেলা পরিদর্শন কালে দেখা যায়, কোনো দর্শনার্থী বা ক্রেতা নেই মেলায়। দর্শনার্থী না আসাতে মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন প্রতিষ্ঠান ও তার প্রতিনিধিরা মেলা আয়োজকের দায়িত্বে স্টল গুলো রেখে নিজেরা বাড়িতে চলে গেছেন।

এর আগে ২৮ আগস্ট উদ্বোধন করা হয় এই বৃক্ষ মেলার। মেলার প্রথম দিনে কিছু লোকের সমাগম দেখা গেলেও পরদিন থেকে দর্শনার্থী ও ক্রেতাদের পদচারণা দেখা যায়নি। মেলার উদ্বোধনী দিনই প্রধান অতিথি আয়োজকদের প্রচার প্রচারণা ও মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন স্টলের নাম নিয়ে সাধারণ মানুষের মাঝে সমালোচনা দেখা দেয়। তখন তিনি কর্তৃপক্ষকে আরো বেশি প্রচার-প্রচারণা চালিয়ে যেতে অবহিত করেন। তারপরও মেলায় মাইক বাজিয়ে দিন কাটানো ছাড়া আরো কোন উদ্যোগ নেওয়া হয়নি।


এ বিষয়ে স্থানীয় কৃষক নাজমুল বলেন, লোক মুখে শুনতে পেরেছি জৈন্তাপুরে একটি কৃষি প্রযুক্তি মেলা চলছে। এখানে এসে দেখতে পাই মেলা থাকলেও কৃষি প্রযুক্তি সম্পর্কে ধারনা দেওয়ার মত লোক নেই।

গোয়াইনঘাট থেকে আসা মাসুক আহমদ নামে এক কৃষক বলেন, মেলায় এসেছিলাম ধানের চারা রোপণে যন্ত্র সম্পর্কে জানতে, কিন্তু এখানে আসাটাই যেন ভুল হয়েছে। স্টল আছে কিন্তু ভিতরে গাছ বিক্রি বা কথা বলার মত কেউ নেই।

এ ব্যাপারে জৈন্তাপুর উপজেলার কৃষি অফিসার ফারুক হোসাইন বলেন, বর্তমানে আমন ধানের চারা রোপণের মৌসুম থাকায় কৃষক মাঠে চারা রোপণে ব্যস্ত রয়েছেন। তাই দর্শনার্থীর সমাগম কম। আমাদের দায়িত্ব মেলা আয়োজন করা।      

আপনার মন্তব্য

আলোচিত