নিজস্ব প্রতিবেদক

০১ সেপ্টেম্বর, ২০১৯ ২০:৩২

সিলেটে পরিবহন ধর্মঘট স্থগিত

৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকা পরিবহণ ধর্মঘট স্থগিত করা হয়েছে। সোমবার থেকে সিলেটসহ পাঁচ জেলায় অনির্দিষ্টকালের ধর্মঘটের ঘোষণা দিয়েছিলো পরিবহিন মালিক-শ্রকিদকের সংগঠন।

রোববার (১ সেপ্টেম্বর) রাতে প্রশাসনের আশ্বাসের ভিত্তিতে সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ, মৌলভীবাজার, ব্রাহ্মণবাড়িয়ায় অনির্দিষ্টকালের জন্য ডাকা পরিবহন ধর্মঘট স্থগিত করে সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

সিলেটেটুড২৪কে এ তথ্য নিশ্চিত করে সিলেট পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের কোষাধ্যক্ষ মানিক আহমেদ জানান, আজ রাতে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে প্রশাসন আমাদের আশ্বাস দিলে আমরা এ ধর্মঘট স্থগিত করি।

এর আগে সিলেট পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মো. কামরুল আহসান ও সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমানের সাথে বৈঠকে বসেন সিলেট পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

বৈঠকে সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ আশ্বাস দেন সিলেট-সুনামগঞ্জ রুটে এখন থেকে চারটি বিআরটিসির বাস চলাচল করবে। পর্যায়ক্রমে সব কয়টি দাবি বাস্তবায়ন হবে বলেও প্রশাসনের পক্ষ থেকে আশ্বাস প্রদান করা হয়। এমন আশ্বাসের ভিত্তিতে স্থগিত করা হয় সোমবার থেকে সিলেট বিভাগের চারটি জেলায় একসাথে শুরু হতে যাওয়া অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার তাহমিদুল ইসলাম, অতিরিক্ত ডিজাইজি জয়দেব কুমার ভদ্র, সিলেট বিআরটিসি ডিপো ম্যানেজার জুলফিকার আলী, সিলেট বিভাগ ও ব্রাহ্মণবাড়িয়া জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক মো. আবুল কালাম, আহ্বায়ক মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক, সদস্য সচিব মো. সজিব আলী, জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক শাহ মো. জিয়াউল কবির পলাশ, সিলেট জেলা ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতির সভাপতি সৈয়দ মকসুদ আহমদ, ব্রাহ্মণবাড়িয়া জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়ন বাস-মিনিবাস কোচ ১১৮১ এর সাধারণ সম্পাদক মো. আনিছুর রহমান চৌধুরী।

আরও উপস্থিত ছিলেন, সিলেট-সুনামগঞ্জ-ছাতক বাদাঘাট মাইক্রো ও মিনিবাস মালিক গ্রুপের চেয়ারম্যান হাজী খলিলুর রহমান চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া জেলা বাস মিবাস মালিক সমিতির সভাপতি মো. জসিম উদ্দিন জমসেদ, সিলেট মোটর মালিক গ্রুপ চেয়ারম্যান আব্দুল রহিম, সুনামগঞ্জ জেলা পরিবহণ মালিক সমিতির সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, মো. মোজাম্মেল হক, মো. মুর্শেদ আলম, সহ-সভাপতি জিতু মিয়া, সেজাউল করিম, বুরহান উদ্দিন, রকিব উদ্দিন, শাহ জামাল, হাজী মঈনুল ইসলাম, শামসুল হক মানিক, সোনাফর আলী লাকি, আব্দুল মালিক সেকু, মতচ্ছির আলী, মো. আজাদ মিয়া, ইকবাল আহমদ, ইনছান আলী, মামুনুর রশীদ প্রমুখ।

প্রসঙ্গত, গত ২৮ আগস্ট বুধবার দক্ষিণ সুরমা বাবনাস্থ প্রধান কার্যালয়ে সিলেট বিভাগ ও ব্রাহ্মণবাড়িয়া জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে আয়োজিত এক সভা থেকে সিলেট-সুনামগঞ্জ সড়কে চালুকৃত বিআরটিসি বাস সার্ভিস প্রত্যাহার, মহাসড়কে চেকিংয়ের নামে পরিবহন শ্রমিকদের উপর পুলিশি নির্যাতন বন্ধসহ ৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামীকাল সোমবার থেকে সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ, মৌলভীবাজার, ব্রাহ্মণবাড়িয়ায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডাক দেয় সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত শ্রমিকদের ঐক্যবদ্ধ থেকে দাবি আদায়ে ধর্মঘট চালিয়ে যাওয়ার আহ্বান জানানো হয় সে সভার মাধ্যমে।

আপনার মন্তব্য

আলোচিত