কমলগঞ্জ প্রতিনিধি

০২ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:০৪

কমলগঞ্জে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষমেলার উদ্বোধন

‘পরিকল্পিত ফল চাষ, যোগাবে পুষ্টিসম্মত খাবার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা কৃষি অফিস প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে ফলদ বৃক্ষমেলার উদ্বোধন করেন সাবেক চিফ হুইপ, মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।

এর আগে কমলগঞ্জ উপজেলা চৌমুহনাস্থ জেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্কাউট সম্পাদক মোশাহিদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম. মোসাদ্দেক আহমেদ মানিক, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) সুধীন চন্দ্র দাশ, রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আনিসুজ্জামান, পৌর কাউন্সিলর মো. আনোয়ার হোসেন, প্রেসক্লাব সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান প্রমুখ।

পরে মেলা উপলক্ষে উপজেলা প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের হয়। ফলদ বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠান শেষে উপস্থিত কৃষকদের মাঝে একটি করে দেশীয় ফলদ বৃক্ষের চারাও বিতরণ করা হয়।

এদিকে মেলা উপলক্ষে সোমবার সকালে বিভিন্ন জায়গা থেকে দর্শনার্থীরা আসেন। মেলায় দেশী বিভিন্ন ফলের গাছ ও ফল নিয়ে বসেন বিক্রেতারা। তিন দিনের ফলদ বৃক্ষ মেলায় দেশীয় নানান ফল ও ফলদ বৃক্ষ চারার ১২টি স্টল বসে।

আপনার মন্তব্য

আলোচিত