কুলাউড়া প্রতিনিধি

১০ নভেম্বর, ২০১৯ ২১:২৯

কুলাউড়া আ’লীগের সভাপতি রেণু, কামরুল সাধারণ সম্পাদক

দীর্ঘ ১৫ বছর পর কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল সম্পন্নের মাধ্যমে কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সভাপতি রফিকুল ইসলাম রেণু, সহ-সভাপতি একেএম সফি আহমদ সলমান ও সাধারণ সম্পাদক আ স ম কামরুল ইসলাম মনোনীত হয়েছেন।

রোববার রাত সাড়ে ৮টার দিকে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে ত্রি-বার্ষিক কাউন্সিল অধিবেশনে সমঝোতার মধ্যে দিয়ে কুলাউড়া আওয়ামী লীগের নতুন আংশিক কমিটি ঘোষণা করা হয়।

এছাড়াও কমিটিতে সম্মানিত সদস্য মনোনীত হয়েছেন মো. আব্দুল মতিন ও আব্দুল মুক্তাদির তোফায়েল। জেলা আওয়ামী লীগের সভাপতি মো. নেছার আহমদ এই পাঁচ জন নেতার নাম ঘোষণা করেন। আগামী একমাসের মধ্যে জেলা কমিটির সমন্বয়ে উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে তিনি জানান।

কাউন্সিল অধিবেশনে জেলা আওয়ামী লীগের সভাপতি মো. নেছার আহমদ এমপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিছবাউর রহমানের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ও সাবেক সিলেট সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাবেক চীফ হুইপ মো. আব্দুস শহীদ এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য অধ্যাপক মো. রফিকুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান, যুগ্ম সম্পাদক ও মৌলভীবাজার সদর উপজেলার চেয়ারম্যান মো. কামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক রাধা পদ দেব সজল, জেলা যুবলীগের সভাপতি নাহিদ আহমদ ও সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউর রহমান সুমনসহ জেলার বিভিন্ন উপজেলার সভাপতি/সম্পাদকসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

সভাপতি পদে রফিকুল ইসলাম রেণুকে সমর্থন দেন অন্য দুই প্রার্থী মো. আব্দুল মতিন ও একেএম সফি আহমদ সলমান। আর সাধারণ সম্পাদক পদে চূড়ান্ত প্রার্থী নির্ধারণ করতে ঘণ্টা-দুয়েক সময় কেন্দ্রীয় ও জেলার নেতৃবৃন্দদের হিমশিম খেতে হয়। পরে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে তারা আলাপ-আলোচনার মধ্যে দিয়ে একটি সমঝোতা করেন।

এসময় ১১জন প্রার্থীর মধ্যে ১০জন প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নিলে আসম কামরুল ইসলাম সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হন। একপর্যায়ে সাধারণ সম্পাদক পদপ্রার্থী দলের সদ্য সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মুক্তাদির তোফায়েল, সাংগঠনিক সম্পাদক ফজলুর রহমান ফজলু, কেন্দ্রীয় কৃষক লীগের সদস্য শফিউল আলম শফি ও উপজেলা শ্রমিক লীগের যুগ্ম আহবায়ক সিপার উদ্দিন আহমদ তাদের প্রার্থিতা প্রত্যাহার করার সময় আবেগাপ্লুত হয়ে নিজেদের রাজনৈতিক অতীত কর্মকাণ্ডের ইতিহাস তুলে ধরে বক্তব্য রাখেন। বক্তব্যে তাঁরা আগামীতে দরে স্বার্থে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

আপনার মন্তব্য

আলোচিত