গোয়াইনঘাট প্রতিনিধি

১২ নভেম্বর, ২০১৯ ২১:১১

গোয়াইনঘাটে ভূমি ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচি

সিলেটের গোয়াইনঘাটে ভূমি ব্যবস্থাপনা আইন ও ডিজিটাল ভূমি ব্যবস্থাপনা এবং ই-নামজারী বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১২ নভেম্বর) সকালে উপজেলার সরকারি সকল কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধি এবং রাজনৈতিক ব্যাক্তিবর্গ নিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন সিলেটের জেলা প্রশাসক এম.কাজী ইমদাদুল ইসলাম।

এর আগে তিনি সকাল ১০টায় উপজেলার দশগাঁও নওয়াগাঁও স্কুল ও কলেজে গালর্স ফ্যাসিলিটিজ রুমের উদ্বোধন, সকাল ১১টায় প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা তহবিল থেকে মানাউরা গ্রামে নির্মিত দুটি বসতঘরের চাবি হস্তান্তর এবং দুপুর ১২টায় দক্ষিণ জাঙ্গাইল কমিউনিটি ক্লিনিক পরিদর্শন শেষে ৮নং তোয়াকুল ইউনিয়ন পরিষদের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন।

পরে ভূমি ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সরকারের সকল সেবার পরিধি এখন সহজলভ্য করা হয়েছে। বিভিন্ন সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষে সরকার ইতোপূর্বে যুগান্তকারী উদ্যোগ নিয়ে অগ্রসর হয়েছে। যার পরিক্রমায় আজ সরকারী সকল দপ্তরের কার্যক্রম আধুনিকায়ন করে ই-সেবা নথি পদ্ধতি চালু করা হয়েছে। দেশের প্রতিটি জেলা-উপজেলায় একাধিক ই-তথ্যসেবা চালু রয়েছে।

তিনি আরও বলেন, ভূমি বিভাগসহ সরকারের সকল সেবা দপ্তরকে দুর্নীতিমুক্ত করণে সরকার আন্তরিকভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে। ইন্টারনেট ও মোবাইল ফোনের মাধ্যমে স্বাস্থ্যসেবার পাশাপাশি ই-নামজারী,ই-নতি ম্যানেজম্যান্টসহ ভূমি সংক্রান্ত সকল প্রকার সেবা সমূহ এখন জনগণের দোরগোড়ায় পৌঁছেছে। এখন থেকে কেউ সরকারী যে কোন দপ্তরে হয়রানীর শিকার হলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পৃথক এসব অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, গোয়াইনঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ফারুক আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল, গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল আহাদ, বিশ্বনাথ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাসানাতুজ্জ জুহরা, গোয়াইনঘাট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লুসি কান্ত হাজং, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম, নন্দীরগাঁও ইউপি চেয়ারম্যান এস কামরুল হাসান আমিরুল, তোয়াকুল ইউপি চেয়ারম্যান খালেদ আহমদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মো. আব্দুল হক, গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এমএ মতিন, গোয়াইনঘাট বাজার ব্যাবসায়ী সমিতির সভাপতি ডাক্তার নূরুল আমিন, উপজেলা আওয়ামী লীগ নেতা ইসমাইল আলী মাষ্টার, সুবাস চন্দ্র পাল ছানা, মুজিবুর রহমান, সুবাস দাস, যুবলীগ নেতা গোলাম কিবরিয়া রাসেল, ট্রাক শ্রমিক নেতা মো. হাফিজুর রহমান, মুজিবুর রহমান সুমন প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত