দিরাই প্রতিনিধি

২৪ নভেম্বর, ২০১৯ ১৯:৩৩

দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেই জন্ম কুড়িয়ে পাওয়া সেই নবজাতকের

সুনামগঞ্জের দিরাইয়ে রাস্তার পাশে কুড়িয়ে পাওয়া সেই নবজাতকের জন্ম হয়েছিল দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। শনিবার (২৩ নভেম্বর) সন্ধ্যার দিকে প্রসবকালীন ব্যথা নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন নবজাতকের মা। কন্যা সন্তান জন্ম নেয়ার পর রাত সাড়ে ৯ টার দিকে নবজাতককে নিয়ে পালিয়ে যান মা।

শনিবার রাত ১১টার দিকে পৌরসভার মজলিশপুর গ্রামের রসময় তালুকদারের বাড়ির রাস্তার পাশে নবজাতক কন্যা শিশুটিকে পড়ে থাকতে দেখেন এলাকাবাসী। পরে পুলিশে খবর দিলে সেখান থেকে ওই নবজাতককে উদ্ধার করে আবারও দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে পুলিশ।    

দিরাই সরকারি হাসপাতাল সূত্রে জানা যায়, শনিবার সন্ধ্যার দিকে দিরাই উপজেলার জগদল গ্রামের বাসিন্দা পরিচয়ে প্রসবকালীন ব্যথা নিয়ে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। কর্তব্যরত সেবিকা শামিমা আক্তারের তত্ত্বাবধানে ওই নবজাতক কন্যা সন্তানের জন্ম হয়। রাত সাড়ে ৯ টার দিকে নবজাতককে নিয়ে কর্তৃপক্ষের অগোচরে পালিয়ে যান মা। রোববার (২৪ নভেম্বর) সকালে উন্নত চিকিৎসার জন্য উপজেলা সমাজসেবা অধিদপ্তর ও দিরাই থানার অফিসার ইনচার্জ কেএম নজরুল ইসলামের সহযোগিতায় তাকে সিলেট ওসমানী হাসপাতালে পাঠানো হয়।

দিরাই সরকারি হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার ডা. সুমন রায় চৌধুরী বলেন, হাসপাতালের সেবিকা শামীমা বেগম নবজাতকটিকে দেখে চিনতে পারেন। নবজাতকসহ তার মা হাসপাতাল থেকে রাতেই পালিয়ে যান। শিশুটির গলায় আঘাতের চিহ্ন রয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

দিরাই থানা অফিসার ইনচার্জ কেএম নজরুল বলেন, শনিবার রাত ১১ টার দিকে খবর পেয়ে মজলিসপুর এলাকায় রাস্তার পাশে থেকে নবজাতক কন্যা শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। নবজাতকটির পরিচয় জানার জন্য পুলিশ তদন্ত করছে।

আপনার মন্তব্য

আলোচিত