বিশ্বনাথ প্রতিনিধি

২৭ নভেম্বর, ২০১৯ ২০:০২

বিশ্বনাথে ছোট ভাইয়ের বউয়ের বিরুদ্ধে ভাসুরের জমি দখলের অভিযোগ

সিলেটের বিশ্বনাথে ছোটভাইয়ের স্ত্রী আফিয়া বেগমের (৪৫) বিরুদ্ধে নানা অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন তার ভাসুর আহমদ হোসেন (৬০)। আহমদ হোসেন উপজেলার পুরানগাঁও গ্রামের মৃত মবশ্বর আলীর দ্বিতীয় ছেলে। আর অভিযুক্ত আফিয়া বেগম আহমদ হোসেনের ছোটভাই মৃত আনোয়ার হোসেনের স্ত্রী।

বুধবার (২৭ নভেম্বর) বিশ্বনাথ প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন করেন আহমদ হোসেন।

এসময় লিখিত বক্তব্যে তিনি বলেন, তাদের চারভাই ও একবোনের পৈত্রিক সম্পত্তির ৪২০ শতাংশ বা ৪.৬৬ একর ফসলী জমি ভাড়াটে সন্ত্রাসীদের দিয়ে জোরপূর্বক দখলে নিয়েছেন আফিয়া বেগম (৪৫)। আর জমি দখল করে নানাভাবে হত্যার হুমকি ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার চেষ্টা করছেন আফিয়া।

আহমদ হোসেন তার ছোটভাইর স্ত্রী আফিয়া বেগমকে সন্ত্রাসীদের মদদদাতা ও দখলবাজ দাবি করে লিখিত বক্তব্যে আরও বলেন, সর্বশেষ ২০১৮ সালে আত্মীয়স্বজনদের উপস্থিতিতে তাদের পৈত্রিক সম্পত্তির বাড়িসহ ফসলী জমির  ৯৬০শতক বা ১০.৬৬একর জায়গা ভাগ-বাটোয়ারা করে দেন পুরানগাঁও পঞ্চায়েতগণ। এতে আফিয়াকেও সমানভাবে ১৫০শতক জায়গা দেওয়া হয়। কিন্তু তিনি এতে অসম্মতি জানালে পরবর্তীতে ওই বন্ঠনকৃত জমি রেজিস্ট্রি করা হয়নি।

এই সুযোগে সম্প্রতি আফিয়া বেগম ইলামেরগাঁও’র আব্দুস সালাম (৫০), রতন মিয়া (৫৫), লাল মিয়া (৩০), নোয়াগাঁও’র শানুর আলী (৫০), শেখেরগাঁও’র সেবুল মিয়াসহ (৪৫) আরও ৮/১০জনকে ভাড়া করে তাদের পৈতৃক সম্পত্তির ১৪ কেয়ার বা ৪২০শতক জায়গায় জোরপূর্বক সীমানা পিলার (খুঁটি) স্থাপন করে দখল করেন। এরপর ভাড়াটে ওই সন্ত্রাসীদের দ্বারা প্রাণ নাশের হুমকি ও থানায় মিথ্যা মামলার ভয় দেখিয়ে ওই জমিতে আমন জাতের ধানও চাষাবাদ করে ধানও কেটে নিয়েছেন আফিয়া।

এরআগে ভাড়াটে ওই সন্ত্রাসীদের নিয়ে তাদের অংশের পশ্চিম জানাইয়া মৌজার ৮৬নং জেএল স্থিত বি.এস ১১৬৭ নং খতিয়ানে ১১৩৭ নং বি.এস দাগের আরও ১২শতক জায়গা স্থানীয় ইলামেরগাঁও গ্রামের মৃত আছলম মিয়ার ছেলে সমুজ আলীর নিকট প্রায় ১০ লাখ টাকায় বিক্রিও করেছেন। জমি বিক্রির টাকা দিয়ে ২০১৭ সালের ৩ ফেব্রুয়ারি আফিয়া বেগম তার বড় মেয়ে আমিনা আক্তার শিমুকে (২২) উপজেলার দৌলতপুর গ্রামের মইনুল ইসলামের সঙ্গে বিয়ে দিয়েছেন।

কিন্তু এতকিছুর পরও আফিয়া বেগম সম্প্রতি তিনি ও তার ভাই ফারুক হোসেন, তার দুই ছেলে মাজেদুর রহমান বকুল (২৬) ও হাবিবুর রহমানের (২৪) নামে মিথ্যা অপপ্রচার চালিয়েছেন। সেজন্য আফিয়া ও তার সন্ত্রাসী বাহিনীর হাত থেকে রক্ষা পেতে গত ২৫ নভেম্বর সোমবার তিনি সিলেটের পুলিশ সুপারের নিকট লিখিত অভিযোগ দিয়েছেন আহমদ হোসেন।

আপনার মন্তব্য

আলোচিত