সিলেটটুডে ডেস্ক

০৫ ডিসেম্বর, ২০১৯ ০০:৪৬

সিলেট বিএনপিকে ঢেলে সাজানোর কাজ চলছে

জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সভায় ডা: জাহিদ

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা অধ্যাপক ডা: এজেডএম জাহিদ হোসেন বলেছেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সুযোগ্য সহধর্মিনী, তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে সুগভীর ষড়যন্ত্র চলছে। ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলার ফরমায়েসী রায়ে কারান্তরীণ দেশনেত্রী গুরুতর অসুস্থ। মুক্তি তাঁর গণতান্ত্রিক মৌলিক অধিকার হলেও সরকার তাঁকে মুক্তি দিতে টালবাহানা করছে। কঠোর আন্দোলন ছাড়া গণতন্ত্রের মাকে মুক্ত করা সম্ভব না।

তিনি বলেন, আওয়ামী ফ্যাসিবাদী সরকারের কারাগার থেকে দেশনেত্রীর মুক্তি ও অবরুদ্ধ গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে একটি কার্যকর আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে সিলেট বিএনপিকে ঢেলে সাজানোর মাধ্যমে দলীয় কার্যক্রম শক্তিশালী করার কাজ চলছে। বিএনপির পাশাপাশি অঙ্গ ও সহযোগি সংগঠন গুলোকে সক্রিয় করার কাজ চলছে। আসন্ন কাউন্সিলকে সফল ও সার্থক করে তোলার জন্য কেন্দ্রীয় নির্দেশনার আলোকে সিলেট জেলা বিএনপি ইতোমধ্যে প্রস্তুতি গ্রহণ শুরু করেছে। সকলের সম্মিলিত প্রজেষ্টায় একটি সার্থক কাউন্সিল উপহার দেয়া সম্ভব। কঠোর আন্দোলনের মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করার ঘোষনা আসলে সকল স্তরের নেতাকর্মীদের ময়দানে ঝাপিঁয়ে পড়ার দৃঢ় শপথ নিতে হবে।

তিনি বুধবার সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদারের সভাপতিত্বে এবং বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা আহ্বায়ক কমিটির ১নং সদস্য আবুল কাহের চৌধুরী শামীমের পরিচালনায় নগরীর দরগা গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ কেমুসাসের সাহিত্য আসর কক্ষে অনুষ্ঠিত সভায় আহ্বায়ক কমিটির সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা: সাখাওয়াত হাসান জীবন, বিএনপির কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলন। জেলা আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল মান্নানের পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সুচীত সভায় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এডভোকেট আব্দুল গাফফার, আশিক উদ্দিন চৌধুরী, আলী আহমদ, আব্দুল কাইয়ুম চৌধুরী, অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, এডভোকেট আশিক উদ্দিন, মঈনুল হক চৌধুরী, ফখরুল ইসলাম ফারুক, মাহবুবুর রব চৌধুরী ফয়সল, মামুনুর রশীদ মামুন, ইশতিয়াক আহমদ সিদ্দিকী, এডভোকেট এমরান আহমদ চৌধুরী, নাজিম উদ্দিন লস্কর, মাজহারুল ইসলাম ডালিম, এডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, আব্দুল আহাদ খান জামাল, মাহবুবুল হক চৌধুরী, আবুল কাশেম, শামীম আহমদ ও আহমেদুর রহমান চৌধুরী মিলু প্রমূখ।

আপনার মন্তব্য

আলোচিত