কুলাউড়া প্রতিনিধি

১৮ ডিসেম্বর, ২০১৯ ১৭:০৩

কুলাউড়ায় ভোক্তা অধিকারের অভিযানে ১৬ হাজার টাকা জরিমানা

মৌলভীবাজারের কুলাউড়ায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ভোক্তা অধিকারের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

বুধবার ১৮ ডিসেম্বর দুপুরে ঘণ্টাব্যাপী পৌর শহরের হোটেল ও দোকানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল আমিনের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

জানা যায়, কুলাউড়া পৌর শহরের স্টেশন রোডস্থ পাকশী রেস্টুরেন্টে খাবারে অতিরিক্ত মূল্য রাখার অভিযোগের প্রেক্ষিতে ২ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় অভিযোগকারী আব্দুল জব্বার বাবলুকে জরিমানার ২৫ শতাংশ ৫’শ টাকা তুলে দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল আমিন।

এছাড়া ফ্রিজে একসাথে কাঁচা ও রান্না করা মাংস সংরক্ষণের দায়ে ইস্টার্ন হোটেল এন্ড রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা, মেসার্স জলিল এন্ড সন্সকে মূল্য তালিকা প্রকাশ্যে ঝুলিয়ে না রাখায় ১ হাজার টাকা এবং মেয়াদউত্তীর্ণ প্রসাধনী বিক্রির দায়ে জয়গুরু ষ্টেশনারীকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে কুলাউড়া থানার উপ-পরিদর্শক সনক কান্তি দাসসহ পুলিশের একটি দল ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের অফিস সহকারি সুব্রত ভট্টাচার্য।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল আমিন জরিমানা আদায়ের সত্যতা নিশ্চিত করে বলেন, কোন ব্যবসা প্রতিষ্ঠান বা সেবা দানকারী প্রতিষ্ঠান কোন গ্রাহকের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় করেন তাহলে ওই গ্রাহক মূল্য রশীদ ও প্রমাণসহ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ে অভিযোগ করতে পারবেন। এর প্রেক্ষিতে অভিযুক্ত প্রতিষ্ঠানের কাছ থেকে জরিমানা আদায়ের ২৫ শতাংশ টাকা অভিযোগকারীকে দেয়া হবে।

আপনার মন্তব্য

আলোচিত