সংবাদ বিজ্ঞপ্তি

১৮ ডিসেম্বর, ২০১৯ ১৮:৫৪

বৃটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রতিনিধিদলের সাথে সিলেট চেম্বারের মতবিনিময়

দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নেতৃবৃন্দের সাথে বৃটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (বিবিসিসিআই) এর প্রতিনিধিদলের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৮ ডিসেম্বর) বিকেল সাড়ে চারটায় চেম্বার কার্যালয়ে এ মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।

সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েবের সভাপতিত্বে সভায় বিবিসিসিআই এর ডাইরেক্টর জেনারেল সাইদুর রহমান রানু বলেন, ব্যবসা-বাণিজ্যের উন্নয়নে বৃটিশ বাংলাদেশ চেম্বার ও সিলেট চেম্বার দীর্ঘদিন যাবৎ একযোগে কাজ করছে। এই দীর্ঘদিনের কার্যক্রমের ফলে অনেক সাফল্য অর্জিত হয়েছে।

তিনি সিলেট চেম্বারের বর্তমান কমিটির কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে বলেন, বর্তমান কমিটির সময়োপযোগী বিভিন্ন উদ্যোগ দেশে-বিদেশে প্রশংসিত হয়েছে। তিনি জানান, শীঘ্রই বিবিসিসিআই এর উদ্যোগে লন্ডনে একটি ট্রেড ফেয়ার অনুষ্ঠিত হবে। উক্ত মেলায় দেশীয় রপ্তানীযোগ্য পণ্য প্রদর্শিত হবে।

এসময় তিনি বাংলাদেশ থেকে নতুন কি কি পণ্য যুক্তরাজ্যে রপ্তানি করা যায় সে ব্যাপারে সিলেট চেম্বারের পরামর্শ কামনা করেন।

তিনি বলেন, যুক্তরাজ্যে প্রায় ৫২টি দেশের জয়েন্ট চেম্বার রয়েছে। এসব চেম্বারের সাথে সিলেট চেম্বারের সম্পর্ক স্থাপনের মাধ্যমে বাংলাদেশে বিদেশী বিনিয়োগ বৃদ্ধি করা সম্ভব। তিনি সিলেটে বিনিয়োগ বৃদ্ধিতে সিলেট চেম্বারের বর্তমান কমিটির সাথে একযোগে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

সভাপতির বক্তব্যে সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি আবু তাহের মো. শোয়েব মতবিনিময় সভায় মিলিত হওয়ার জন্য বৃটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রতিনিধিদলকে ধন্যবাদ জানিয়ে বলেন, বর্তমান সরকার দেশে বিনিয়োগ বৃদ্ধি ও প্রবাসীদের কল্যাণে আন্তরিকভাবে কাজ করছেন। প্রবাসীদের বিনিয়োগের ক্ষেত্র উন্মুক্ত করে দিতে সিলেটের কোম্পানীগঞ্জে বঙ্গবন্ধু হাই-টেক পার্ক ও গোয়াইনঘাটে ইকোনমিক জোন গড়ে তোলা হয়েছে। প্রবাসীরা এসব স্থানে বিনিয়োগ করে নিজেরা যেমন লাভবান হতে পারেন তেমনি বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নেও ভূমিকা রাখতে পারেন।

তিনি আরও বলেন, সিলেটের পর্যটন খাতে বর্তমানে অনেক কাজ হচ্ছে। এখাতে অনেক প্রবাসীরাও যুক্ত আছেন।

এসময় তিনি সিলেটের দর্শনীয় স্থান সমূহকে বিশ্বের দরবারে তুলে ধরতে নতুন প্রজন্মের প্রবাসী বাঙালিদের সহযোগিতা কামনা করেন।

তিনি আগামী ১১ জানুয়ারি ২০২০ তারিখে অনুষ্ঠিতব্য সিলেট চেম্বারের ‘মিলনমেলায়’ অংশগ্রহণের জন্য বিবিসিসিআই এর প্রতিনিধিদলকে আহবান জানান।

সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বিবিসিসিআই এর ভাইস প্রেসিডেন্ট এমএ কাইয়ুম, সিনিয়র এডভাইজার ড. ওয়ালি তছর উদ্দিন, ডাইরেক্টর গোলাম কিবরিয়া ওয়েছ, মাহমাদুর রশিদ, সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি চন্দন সাহা, সহ সভাপতি তাহমিন আহমদ, পরিচালক পিন্টু চক্রবর্তী, আব্দুর রহমান, হুমায়ুন আহমদ, আলীমুল এহছান চৌধুরী, খন্দকার ইসরার আহমদ রকী, ফখর উস সালেহীন নাহিয়ান প্রমুখ।        

আপনার মন্তব্য

আলোচিত