গোলাপগঞ্জ প্রতিনিধি

১৮ ডিসেম্বর, ২০১৯ ১৯:১৪

গোলাপগঞ্জে মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান

সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। বুধবার (১৮ ডিসেম্বর) দুপুর ১২টায় পৌর মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান।

তিনি তার বক্তব্যে বলেন, মুক্তিযোদ্ধারা হলেন দেশের সূর্য সন্তান। তাদের স্মৃতি জাতি আজীবন কৃতজ্ঞতার সাথে স্মরণ রাখবে। তাদের রক্তের বিনিময়ে আমাদের এই মহান স্বাধীনতা অর্জিত হয়েছে। এই সূর্য সন্তান ত্যাগের বিনিময়ে বিশ্বের বুকে স্বাধীন দেশ হিসেবে বাংলাদেশ আত্মপ্রকাশ লাভ করেছে। তাদের রক্তের কাছে নাগরিক হিসেবে আমরা সবাই ঋণী। বিজয় অতি আনন্দের কিন্তু এ আনন্দের মধ্যে আমাদের স্মরণ করতে হবে, এর পেছনে অনেক রক্তাক্ত ইতিহাস রয়েছে। সমাজের প্রতিটি স্থানে মুক্তিযোদ্ধা পরিবার ও তাদের সন্তানদের অগ্রাধিকার দিয়ে মুক্তিযোদ্ধার চেতনা বাস্তবায়নের জন্য তিনি সবার প্রতি আহবান জানান।

পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেলের সভাপতিত্বে ও পৌরসভার সহকারী কর আদায়কারী বাছিত আহমদ ও সাকিল আহমদের যৌথ উপস্থাপনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রুহেল আহমদ, পৌর কাউন্সিলর নুরুল আম্বিয়া চৌধুরী জামিল, এম ফজলুল আলম, গোলাপগঞ্জ প্রেসক্লাব সেক্রেটারি মাহফুজ আহমদ চৌধুরী।

শেখ জিয়া উদ্দিনের কোরআন তেলাওয়াতের মাধ্যমে সূচিত আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা সাদেক আহমদ, মুক্তিযোদ্ধা হানিফ আলী, পৌর আওয়ামী লীগ নেতা এনায়েত করিম খোকন, ছাত্রলীগ নেতা মনিরুল হক পিনু, সাবের হোসেন নয়ন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর জহির উদ্দিন সেলিম, সংরক্ষিত মহিলা কাউন্সিলর মনোয়ার ফেরদৌস মনাক্কা, মেহেরুন বেগম প্রমুখ।

আলোচনা সভা শেষে পৌর এলাকার ১৬ জন মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের মধ্যে পৌর সভার পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত